কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের সদস্য কটিয়াদীতে র‌্যাবের হাতে আটক

 স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০১৮, সোমবার, ৯:৪৬ | অপরাধ 


কটিয়াদী থেকে আব্দুল কাইয়ুম অনিক (২০) নামে এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। সোমবার সকালে কটিয়াদী উপজেলার মসূয়া বাজার থেকে র‌্যাব-১৪, ময়মনসিংহ এর একটি আভিযানিক দল তাকে আটক করে।

আটক হওয়া এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সদস্য আব্দুল কাইয়ুম অনিক ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানার চর আলগী উচাখিলা বাজারের মো. আব্দুস ছালামের ছেলে।

র‌্যাব জানায়, এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে এবং পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একযোগে কাজ করে আসছে। প্রশ্নপত্র ফাঁসরোধে র‌্যাব কর্তৃক সামাজিক যোগাযোগের ওয়েব সাইটগুলোতে তদারকি বৃদ্ধি করা হয় এবং পরীক্ষার কেন্দ্র ও কোচিং সেন্টারগুলোতে গোয়েন্দা নজরদারীর আওতায় নিয়ে আসা হয়। পরীক্ষা চলাকালীন সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব সর্বাত্মক সচেষ্ট রয়েছে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৪, টিটিসি, ময়মনসিংহ সামাজিক যোগাযোগ মাধ্যম তদারকি করে প্রশ্নপত্র ফাঁস চক্রের একটি দলকে সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে তথ্য ও প্রযুক্তির সহায়তায় তাদের অবস্থান সনাক্ত করে র‌্যাব-১৪ এর আভিযানিক দল ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানা এবং কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানা এলাকায় আভিযানিক কার্যক্রম পরিচালনা করে সোমবার সকাল ৭টার দিকে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানাধীন মসূয়া বাজার নামক স্থান হতে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের এক জন সদস্য আব্দুল কাইয়ুম অনিক (২০), পিতা-মোঃ আব্দুস ছালাম, সাং-চর আলগী উচাখিলা বাজার, থানা-ঈশ্বরগঞ্জ, জেলা-ময়মনসিংহকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত ব্যক্তির কাছ থেকে তিনটি মোবাইল ও ১২টি সিমকার্ড উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনিক প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। পরবর্তীতে তার কাছে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায় যে, ইতি পূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন এ্যাপস্ ব্যবহার করে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসেও উক্ত চক্রটি কাজ করেছিল। এইচএসসি পরীক্ষাকে পুঁজি করেও প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত প্রতারক চক্রটি বিভিন্ন ধরণের প্রতারণা মূলক কার্যক্রমে লিপ্ত ছিল।

চক্রের বাকি সদস্যকে অবিলম্বে গ্রেপ্তারের জন্য র‌্যাবের আভিযানিক কার্যক্রম অব্যাহত রয়েছে। গ্রেপ্তারকৃত আসামির বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন -২০০৬ এর ৬৩ (১) ধারা মোতাবেক কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর