কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ৫ অবৈধ বালু উত্তোলনকারীর জরিমানা

 সাখাওয়াত হোসেন হৃদয় | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৬:০৭ | পাকুন্দিয়া  


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মধ্য দিয়ে বয়ে যাওয়া ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে পাঁচ অবৈধ বালু উত্তোলনকারীকে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে ব্রহ্মপুত্র নদের মির্জাপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের হাতেনাতে আটকের পর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম লুৎফর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে এ অর্থদণ্ড প্রদান করেন।

অর্থদণ্ডে দণ্ডিতরা হচ্ছে, জেলার বাজিতপুর উপজেলার শফিকুল ইসলাম (২৫), মামুন মিয়া (২৭) ও আতাউর রহমান (৩৩) এবং গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ইছব আলী (৩২) ও আয়ুব আলী (২৭)।

জানা যায়, উপজেলার ব্রহ্মপুত্র নদ থেকে ড্রেজার মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। এতে ব্রহ্মপুত্র নদের পাড়ের ফসলি জমিসহ বাড়িঘর ভাঙনের হুমকিতে পড়ে। এছাড়াও সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব।

বিষয়টি স্থানীয় প্রশাসনের নজরে আসলে বিভিন্ন সময়ে অভিযান পরিচালনা করেও দমাতে পারেনি অবৈধ বালু উত্তোলনকারীদের।

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমানের নেতৃত্বে পুনরায় ব্রহ্মপুত্র নদের মির্জাপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

এসময় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী দু’টি ট্রলার থেকে পাঁচজনকে হাতেনাতে আটক করা হয়।

অভিযানে পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল কদ্দুছ ও উপজেলা ভূমি অফিসের নাজির মো. শাহ আলমসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর