কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় সড়কে ধস, যান চলাচল বন্ধ-দুর্ভোগ


 সাখাওয়াত হোসেন হৃদয় | ১১ জুলাই ২০২০, শনিবার, ৬:০২ | জনদুর্ভোগ 


কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার মঠখোলা-মির্জাপুর সড়কের একটি অংশ ধসে গিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। গত দুই দিনের টানা বর্ষণের ফলে সড়কটির ওই অংশটি ধসে পড়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

গুরুত্বপূর্ণ এ সড়কটি ধসে পড়ে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের।

জানা যায়, এলজিইডির অধীন মঠখোলা-মির্জাপুর সড়কটি খুবই গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিন পাকুন্দিয়াসহ পাশর্^বর্তী কটিয়াদী উপজেলার হাজারো লোকজন থানারঘাট হয়ে কাপাসিয়া-গাজীপুর ও রাজধানী ঢাকায় যাতায়াত করে থাকেন।

এছাড়া রিকশা, অটোরিকশা, বাস, ট্রাক, পিকআপসহ শতশত ছোট-বড় যানবাহন এ সড়কটি দিয়ে চলাচল করে থাকে।

গত দুদিনের টানা বর্ষণের ফলে সড়কটির হাজী জাফর আলী কলেজ সংলগ্ন স্থানে ধসে গিয়ে দেবে গেছে। এতে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

এর ফলে চরম ভোগান্তিতে পড়েছেন ওই সড়ক দিয়ে চলাচলরত পথচারী ও বিভিন্ন এলাকা থেকে ছেড়ে আসা যানবাহনের যাত্রীরা।

স্থানীয় কয়েকজন বলেন, এর আগেও একবার সড়কটি সংস্কার করা হয়েছিল। কিন্তু গত দুই দিনের টানা বৃষ্টিতে আবার ভেঙ্গে গিয়ে এমন অবস্থার সৃষ্টি হয়েছে।

এর ফলে যান চলাচল একেবারেই বন্ধ হয়ে গেছে। যার কারণে চরম দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার হাজারো মানুষ। ধসে পড়া অংশ দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

এগারসিন্দুর ইউপি চেয়ারম্যান মতিউর রহমান সরকার জানান, সড়কটি আগেও একবার ঠিক করা হয়েছিল। টানা বর্ষণের ফলে আবারো ভেঙ্গে গেছে। বিষয়টি উপজেলা প্রকৌশলী অফিসকে অবগত করা হয়েছে। দ্রুত সংস্কার করবেন বলে তারা আশ্বাস দিয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মো. হাবিবুল্লাহ কিশোরগঞ্জ নিউজকে বলেন, ধসে পড়া অংশটি দ্রুত সংস্কার করে যান চলাচল স্বাভাবিক করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর