কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পোল্ট্রি খামারিদের মানববন্ধন, বিক্ষোভ ও স্মারকলিপি

 স্টাফ রিপোর্টার | ৩ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ২:১৭ | কিশোরগঞ্জ সদর 


বহুজাতিক কোম্পানি ও দেশিয় বৃহৎ কোম্পানির কবল থেকে পোল্ট্রি শিল্প রক্ষার দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন পোল্ট্রি খামারিরা। মঙ্গলবার দুপুরে শহরের বিজয় চত্বরে এ কর্মসূচি পালিত হয়। পরে বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসকের কাছে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দিয়েছেন খামারিরা।

খামারিরা অভিযোগ করেছেন, বহুজাতিক কোম্পানিসহ দেশিয় ৮/১০টি কোম্পানি সিন্ডিকেট করে প্রতিনিয়ত একদিনের মুরগির বাচ্চা ও পোল্ট্রি খাদ্যে ব্যবহৃত কাঁচামালের দাম বাড়িয়ে দিচ্ছে। ফলে উৎপাদন খরচ বেড়েই চলেছে। এছাড়া পোল্ট্রি খাদ্যের দাম বেড়ে যাওয়ায় ডিম ও মাংসের মূল্য উৎপাদন খরচের তুলনায় অনেক কম হওয়ায় এ শিল্প আজ ধ্বংসের পথে। এ ব্যাপারে তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করেন তারা। পরে জেলা কালেক্টরেটে গিয়ে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় পোল্ট্রি খামার রক্ষা জাতীয় পরিষদের কিশোরগঞ্জ জেলা কমিটির সভাপতি একে ফজলুল হক, সাধারণ সম্পাদক ছাদেকুর রহমান, খামারি শহীদ মল্লিক, নুরুল আরেফিন লিংকন, রফিকুল ইসলামসহ স্থানীয় খামারিরা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর