কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ইটনায় বানের পানিতে ফিসারী ডুবে ৪ কোটি টাকার ক্ষতি


 ইটনা সংবাদদাতা | ১৫ জুলাই ২০২০, বুধবার, ১২:৩১ | ইটনা  


কিশোরগঞ্জের ইটনায় বানের পানিতে ‘হাজী রয়মন বিবি মৎস্য খামার’ নামে একটি ফিসারী তলিয়ে গেছে। এতে প্রায় ৪ কোটি টাকা ক্ষতির মুখে পড়েছেন বলে ফিসারী মালিক মো. নূরু মিয়া জানিয়েছেন।

ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের ডুইয়ারপাড় গ্রাম সংলগ্ন প্রায় ৩০ একর জমির উপর মো. নুরু মিয়া ‘হাজী রয়মন বিবি মৎস্য খামার’টি গড়ে তুলেছিলেন।

ফিসারীর মালিক মো. নুরু মিয়া জানান, দুই বছর আগে তিনি ফিসারীতে ১৫ লাখ টাকার ৩ স্তরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছাড়েন। প্রতি মাসে খামারটিতে ১০-১২ টন খাদ্য দিয়ে আসছেন।

এই মাছের পোনা দুই বছরে পাইল দিয়ে বড় হয়ে রুই ৫-৬ কেজি, কাতলা ৭-৮ কেজি, মৃগেল ১০-১২ কেজি, গচিকাটা মাছ ১০-১২ কেজি, মিনারকাপ ৬-৭ কেজি, পাঙ্গাস ৬-৭ কেজি ওজন ও গুলশা, পাবদাসহ বিভিন্ন প্রজাতির মাছ জমে প্রায় সাড়ে ৩ থেকে ৪ কোটি টাকার মাছ জমা হয়।

কয়েক মাস করোনা মহামারীর লকডাউনের কারণে সময় মত মাছ বিক্রি করতে না পারায় আকস্মিক বানের পানিতে ফিসারী তলিয়ে যাওয়া এই অনাকাঙ্ক্ষিত ক্ষতি হয়েছে তার।

এলাকাবাসী জানান, গত শনিবার (১১ জুলাই) বিকালে আকস্মিকভাবে বন্যার পানিতে ফিসারীর পাড় ডুবে যায়। এতে সব মাছ খামার থেকে বের হয়ে চলে গেছে।

এ প্রতিনিধির সাথে কথা বলতে গিয়ে ফিসারী মালিক মো. নুরু মিয়া কান্নায় ভেঙ্গে পড়েন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর