kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জ জেলায় প্রাথমিকে বৃত্তি ১ হাজার ৯৭৯, শীর্ষে সদর উপজেলা


 মো. জাকির হোসেন | ৩ এপ্রিল ২০১৮, মঙ্গলবার, ৮:৪৭ | শিক্ষা  


কিশোরগঞ্জ জেলায় প্রাথমিকে এ বছর ১ হাজার ৯৭৯ জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৭৭০ জন ট্যালেন্টপুল ও ১ হাজার ২০৯ জন সাধারণ বৃত্তি পেয়েছে। ২০১৭ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হয়েছে। মঙ্গলবার এই ফল প্রকাশ করা হয়।

প্রকাশিত বৃত্তি পরীক্ষার ফলাফলে কিশোরগঞ্জ সদর উপজেলা সর্বোচ্চ সংখ্যক বৃত্তি পেয়েছে। মোট ৩শ’ জন বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ১০৫ জন ট্যালেন্টপুল ও ১৯৫ জন সাধারণ বৃত্তি পেয়েছে।

এর পরই ভৈরব উপজেলার অবস্থান। ভৈরবের মোট ১৯৭জন বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ৮০জন  ট্যালেন্টপুল ও ১১৭জন সাধারণ বৃত্তি পেয়েছে। ফলাফলে তৃতীয় হয়ে কটিয়াদী উপজেলা। কটিয়াদীতে মোট ১৮৯জন বৃত্তিপ্রাপ্তদের মধ্যে ৭৮জন ট্যালেন্টপুল ও ১১১ জন সাধারণ বৃত্তি পেয়েছে।

মোট ১৮৩টি বৃত্তি নিয়ে চতুর্থ স্থানে রয়েছে বাজিতপুর উপজেলা। এর মধ্যে ৬০জন ট্যালেন্টপুল ও ১২৩ জন সাধারণ বৃত্তি পেয়েছে। বৃত্তির সংখ্যার দিক থেকে পঞ্চম হয়েছে পাকুন্দিয়া উপজেলা। পাকুন্দিয়ার মোট ১৭০টি বৃত্তির মধ্যে ৫৯ জন ট্যালেন্টপুল ও ১১১জন সাধারণ বৃত্তি পেয়েছে।

হোসেনপুর উপজেলা থেকে মোট ১৪২জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৪৯ জন ট্যালেন্টপুল, ৮১জন সাধারণ ও ১২ জন সম্পুরক বৃত্তি পেয়েছে। কুলিয়ারচর উপজেলা থেকে মোট ১৩৮জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৪৫ জন ট্যালেন্টপুল ও ৯৩জন সাধারণ বৃত্তি পেয়েছে।

করিমগঞ্জ উপজেলা থেকে মোট ১৩০জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৬৭জন ট্যালেন্টপুল, ১১৭জন সাধারণ ও ৬জন সম্পুরক বৃত্তি পেয়েছে। অষ্টগ্রাম উপজেলা থেকে মোট ৯৩জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৪২জন ট্যালেন্টপুল ও ৫১জন সাধারণ বৃত্তি পেয়েছে।

ইটনা উপজেলা থেকে মোট ৮৮জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৩১জন ট্যালেন্টপুল ও ৫৭ জন সাধারণ বৃত্তি পেয়েছে। তাড়াইল উপজেলা থেকে মোট ৭৭জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৩২জন ট্যালেন্টপুল ও ৪৫জন সাধারণ বৃত্তি পেয়েছে।

নিকলী উপজেলায় মোট ৭৬জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৩১জন ট্যালেন্টপুল ও ৪৫ জন সাধারণ বৃত্তি পেয়েছে। মিঠামইন উপজেলায় মোট ৭৬জন বৃত্তি পেয়েছে। এর মধ্যে ৩১জন ট্যালেন্টপুল ও ৪৫ জন সাধারণ বৃত্তি পেয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ