কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ঘরে আগুন দিয়ে সরকারি চাকরিজীবীকে পুড়িয়ে মারার চেষ্টা

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ১০:২৯ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারে ডিজিটাল ডাকঘর উদ্যোক্তার বড় ভাই লোহাজুরী ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক শফিকুল ইসলামকে উদ্যোক্তার অফিস ঘরে আগুন দিয়ে পুড়িয়ে মারার চেষ্টা করার অভিযোগ ওঠেছে স্থানীয় রাজু মিয়া নামে এক ব্যক্তি ও তার সহযোগীদের বিরুদ্ধে।

পরিবার পরিকল্পনা পরিদর্শক শফিকুল ইসলাম প্রাণে বেঁচে গেলেও পুড়ে ছাই হয়ে যায় উদ্যোক্তার দোকানঘর, কম্পিউটার, আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র।

গত শুক্রবার (২৪ জুলাই) ভোর রাতে পরিকল্পিতভাবে এ নাশকতার ঘটনা ঘটনায় রাজু মিয়া গং। এতে প্রায় আট লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়।

এ ঘটনায় মঙ্গলবার (২৮ জুলাই) উদ্যোক্তা মো. সোহাগ মিয়া বাদী হয়ে চারজনের নামোল্লেখ ও অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে কটিয়াদী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, মো. সোহাগ মিয়া লোহাজুরী ডিজিটাল ডাকঘর উদ্যোক্তা। ইউনিয়ন পরিষদ সংলগ্ন বাজারে একটি ভাড়াটিয়া দোকান ঘরে দীর্ঘদিন যাবত ডিজিটাল উদ্যোক্তা হিসাবে কাজ করে আসছেন।

উদ্যোক্তার এই ঘরেই তার বড় ভাই শফিকুল ইসলাম রাত্রিযাপন করেন। ঘটনার রাত সাড়ে তিনটার দিকে বাইরে থেকে সার্টারের নিচ দিয়ে দাহ্যপদার্থ দিয়ে আগুন লাগিয়ে দেয় প্রতিপক্ষ।

মুহুর্তের মধ্যে আগুনের তাপ ও ধোঁয়ায় আচ্ছাদিত হয়ে পড়ে ঘর। আগুন দেখে দ্রুত ঘর থেকে বের হয়ে আগুন আগুন বলে চিৎকার শুরু করেন শফিকুল ইসলাম।

এ সময় ৫-৬ জন লোককে আগুন নেভাতে সাহায্য না করে উল্টোদিকে চলে যেতে দেখেন শফিকুল। এদের মধ্যে তিনি রাজু মিয়াকে সৌরবাতির আলোতে চিনতে পারেন।

শফিকুলের ডাক চিৎকারে আশপাশের লোকজন সেখানে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষনে ঘর, ঘরের আসবাবপত্র, কম্পিউটারসহ যাবতীয় কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

প্রাণে বেঁচে যাওয়া শফিকুল ইসলাম জানান, রাজু মিয়া গং দীর্ঘদিন যাবত আমাদের ক্ষতি করার চেষ্টায় লিপ্ত আছে। আমার চাচা তমিজ উদ্দিন বিগত তেইশ বছর পূর্বে রাজু মিয়া ও আ: মোতালিবের নিকট থেকে কতক জমি ক্রয় করেন। যা আমরা ভোগ দখলে আছি।

২-৩ বছর পূর্বে রাজু মিয়ার এক ছেলে ও আসাদ মিয়ার এক মেয়ে বিদেশ গিয়ে টাকা পয়সা পাঠায়। এখন চাচার নিকট বিক্রিত জমি ফেরত নিতে নানা রকম অপকৌশলে লিপ্ত আছে।

ক্রয়কৃত জমিতে ঘর নির্মাণ করতে গেলেও তারা নানা ভাবে বাধা প্রদান করে। আমাদের জমি ফেরত নিতে পারবে না বুঝতে পেরে নাশকতার ঘটনা ঘটনায়। ঘটনার রাতে দ্রুত ঘর থেকে বের হতে না পারলে আমিও পুড়ে ছাই হয়ে যেতাম।

অভিযুক্ত রাজু মিয়া জানান, তাদের সাথে জমি সংক্রান্ত কোন বিরোধ নেই। আমাদেরকে ফাঁসানোর জন্য নিজেরাই ঘরে আগুন দিয়েছে। সঠিক তদন্ত করলে আসল সত্য বেরিয়ে আসবে।

স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম বিএসসি বলেন, বিষয়টি নিয়ে কয়েকবার শালিস দরবার হয়েছে। কিন্তু প্রতিপক্ষ শালিস দরবার অমান্য করে জোরপূর্বক দখলের চেষ্টায় লিপ্ত আছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আতার উদ্দিন ভূইয়া রতন বলেন, তাদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। প্রতিহিংসা পরায়ণ হয়ে ঘরে আগুন দিতে পারে আমার বিশ্বাস হয় না। তবে যেহেতু নিজ চোখে দেখি নাই, সে কারণে নিশ্চিত করেও বলতে পারছি না। বিষয়টি তদন্ত করলে হয়তো আসল তথ্য বেরিয়ে আসবে।

কটিয়াদী থানার ওসি এম,এ জলিল বলেন, বাদী-বিবাদীদের মাঝে জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় একটি মামলা হয়েছে। তবে এটি নাশকতা না দুর্ঘটনা তা তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর