কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে করোনাভাইরাস আক্রান্ত হয়ে মাদরাসা অধ্যক্ষের মৃত্যু

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ২:৩৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে ময়মনসিংহ জেলার নান্দাইলের জাহাঙ্গীরপুর আলিম মাদরাসার অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম (৫২) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বুধবার (২৯ জুলাই) দিবাগত রাত আড়াইটার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

করোনায় মারা যাওয়া অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকার বাসিন্দা ছিলেন। তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতি গ্রামের আবু তাহেরের ছেলে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মুহাম্মদ আবিদুর রহমান ভূঞা জিমি জানান, গত মঙ্গলবার (২৮ জুলাই) তার কোভিড-১৯ পজেটিভ আসে।

পরদিন বুধবার (২৯ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। অক্সিজেন সিচুরেশন কম থাকায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার দিকে তিনি মারা যান।

পারিবারিক সূত্র জানিয়েছে, মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে, এক ছেলে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এদিকে অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম এর মৃত্যুর পর বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল ৭টার দিকে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ্ রহ. ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছে লাশ গ্রহণ করে প্রটোকল অনুযায়ী গোসল-কাফন সম্পন্ন করেন।

পরে ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতি গ্রামের বাড়িতে সকাল ৯টার দিকে লাশ নিয়ে যাওয়ার পর জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সংকটাপন্ন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এ কারণে তাকে ভর্তির পর পরই আইসিইউতে স্থানান্তর করা হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থাতেই রাত আড়াইটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর