কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ছয় ক্ষুদে শিক্ষার্থীকে বেঁধে নির্যাতন, আওয়ামী লীগ নেতা কারাগারে

 স্টাফ রিপোর্টার | ৫ এপ্রিল ২০১৮, বৃহস্পতিবার, ৬:৪৭ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে একটি প্রাথমিক বিদ্যালয়ের পাশের লটকন গাছ থেকে লটকন পাড়ার অপরাধে ছয় শিশু শিক্ষার্থীকে বেঁধে নির্যাতন করার অভিযোগে দায়ের করা মামলায় আবু হানিফ (৪৫) নামে এক স্থানীয় আওয়ামী লীগ নেতাকে বৃহস্পতিবার কারাগারে পাঠানো হয়েছে। আবু হানিফ কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়া ইউনিয়নের খিলপাড়ার মৃত সাহেদ আলীর ছেলে।

অন্যদিকে নির্যাতনের শিকার ছয় শিশু আবু হানিফের বাবার নামে প্রতিষ্ঠিত বাড়ি সংলগ্ন খিলপাড়া সাহেদ আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র। তারা হলো, পঞ্চম শ্রেণির শিক্ষার্থী মো. ইমরান (১১), সজিব মিয়া (১০), মো. আপন (১০), রাকিব মিয়া (১২), হৃদয় (১২) ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আকাশ (১১)। তাদের সবার বাড়ি খিলপাড়া গ্রামে।

বুধবার দুপুরে ওই ছয় শিশুকে নির্যাতনের খবর পেয়ে ঘটনাস্থল থেকে আবু হানিফকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রাতে বিদ্যালয়ের সহকারী শিক্ষক জালাল উদ্দিন বাদী হয়ে আবু হানিফকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা করেন।

মামলার এজহার সূত্রে জানা যায়, ওই ছয় শিক্ষার্থী বুধবার বেলা দেড়টার দিকে টিফিনের ফাঁকে বিদ্যালয় সংলগ্ন আবু হানিফের বাড়ির গাছ থেকে লটকন পাড়তে যায়। এ সময় লটকন গাছটির মালিক আবু হানিফ ছয় শিক্ষার্থীকে তাঁর বাড়ির উঠানে ডেকে নিয়ে প্লাস্টিকের রশি দিয়ে সবার দুই হাত পেছন দিকে বেঁধে লাঠি দিয়ে বেদম পিটিয়ে আহত করেন। খবর পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য শিক্ষকরা গিয়ে শিক্ষার্থীদের উদ্ধার করে বিদ্যালয়ে নিয়ে যান। আহত শিক্ষার্থীরা কিশোরগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছে।

আহত শিক্ষার্থীরা জানায়, আবু হানিফ তাদেরকে প্লাস্টিকের রশি দিয়ে পেছন দিক দিয়ে হাত বেঁধে নির্দয়ভাবে পিঠে, কাঁধে, হাতে, হাঁটুতে ও পায়ের গোড়ালিসহ শরীররে বিভিন্ন অংশে লাঠি দিয়ে বেদম প্রহার করেন। এসময় তারা চিৎকার করে আর লটকন পারবে না বলে ক্ষমা প্রার্থনা করলেও আবু হানিফ তাদের ছাড়েননি। পরে বিদ্যালয়ের স্যারেরা গিয়ে তাদের উদ্ধার করে এনেছেন।

মামলার বাদী বিদ্যালয়ের সহকারী শিক্ষক জালাল উদ্দিন বলেন, শুধু শিশুদের মেরেই ক্ষান্ত হননি আবু হানিফ। তিনি বিদ্যালয় প্রাঙ্গণে এসে সকল শিক্ষকদের এ ঘটনা কাউকে জানালে তাঁদের খুন করে ফেলার ও বিদ্যালয়ে তালা লাগিয়ে দেওয়ার হুমকি দেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবুশামা মো. ইকবাল হায়াত বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে ছয় শিক্ষার্থীকে উদ্ধার করে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। ওইদিন ঘটনাস্থল থেকেই অভিযুক্ত আবু হানিফকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। পরে রাতে হানিফের বিরুদ্ধে মামলা রুজু হয়। বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর