কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কলাবাগানে কাঁদছিল ফেলে যাওয়া ফুটফুটে নবজাতকটি

 স্টাফ রিপোর্টার | ৯ আগস্ট ২০২০, রবিবার, ১১:৫৮ | সারাদেশ 


নেত্রকোনায় কলাবাগানে একটি ফুটফুটে নবজাতক পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, জন্মের পর পরই নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের ফচিকা পুরাতন বাজারের পশ্চিম পাশে জনৈক রিয়াজ উদ্দিনের কলাবাগানে শিশুটিকে ফেলে রেখে যায় মা।

মায়ের উষ্ণতায় ফুলের মতোই ফুটফুটে নবজাতকটির বেড়ে ওঠার কথা থাকলেও মায়াবি চেহারার সদ্যোজাত এই কন্যাশিশুটিকে জন্মের পরই দেখতে হয়েছে নিষ্ঠুরতা আর নির্মমতা।

স্থানীয় সূত্র জানায়, রোববার (৯ আগস্ট) দুপুরে নেত্রকোনা সদর উপজেলার কাইলাটী ইউনিয়নের ফচিকা পুরাতন বাজারের পশ্চিম পাশে জনৈক রিয়াজ উদ্দিনের কলাবাগানে নবজাতকের কান্না শুনে কয়েক গ্রামবাসী এগিয়ে যান। এ সময় তাদের একজন পুলিশের জরুরী সেবা নম্বর ৯৯৯ এ ফোন দেন।

ফোন পেয়ে নেত্রকোনা সদর মডেল থানা পুলিশ নবজাতকটিকে উদ্ধার করে শিশুটির পরিচর্যার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়।

উদ্ধারকৃত ফুটফুটে নবজাতকটি বর্তমানে নেত্রকোনা আধুনিক সদর হাসপতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসকদের তত্বাবধানে রয়েছে।

এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার ফেসবুক আইডি থেকে নবজাতক শিশুটির ছবিসহ একটি স্ট্যাটাস দেয়া হয়েছে।

স্ট্যাটাসে বলা হয়েছে, “অদ্য ০৯/০৮/২০২০ খ্রিঃ তারিখ দুপুর আনুমানিক ০২:৩০ ঘটিকায় নেত্রকোণা মডেল থানাধীন কাইলাটী ইউনিয়নস্থ ফচিকা পুরাতন বাজারের পশ্চিম পাশে জনৈক রিয়াজ উদ্দিনের কলাবাগানে অজ্ঞাতনামা নবজাতক (সদ্য প্রসূত) দেখতে পেয়ে স্থানীয় লোকজন ৯৯৯- এ ফোন করে।

উক্ত সংবাদ প্রাপ্ত হয়ে নেত্রকোনা সদর থানা পুলিশ তথায় উপস্থিত হয়ে নবাজাতকে উদ্ধার পূর্বক শিশুটির পরিচর্যার জন্য আধুনিক সদর হাসপাতাল, নেত্রকোনায় নিয়ে আসে। উদ্ধারকৃত ফুটফুটে নবজাতকটি ( মেয়ে বাচ্চা) বর্তমানে আধুনিক সদর হাসপতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ডাক্তারদের তত্বাবধানে আছে।

কেহ উক্ত নবজাতক শিশুটির পরিচয় জানতে পারলে বা ঘটনার পারিপার্শ্বিকতায় কোন তথ্য জানা থাকলে নেত্রকোনা মডেল থানায় জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করা হইল।

নেত্রকোনা মডেল থানা-

অফিসার ইনচার্জ- 01713-373505

ডিউটি অফিসার- 01769-693128

এসআই সাদেকুজ্জামান 01712-782932.”


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর