কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে জাতীয় শোক দিবসের আলোচনা


 স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০২০, শনিবার, ৪:৩৪ | অষ্টগ্রাম 


হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে আলোচনা সভা করেছে অষ্টগ্রাম উপজেলা প্রশাসন।

শনিবার (১৫ আগস্ট) সকাল ১০টায় অষ্টগ্রাম উপজেলা সদরে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ধারাবাহিকভাবে আলোচনা করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, সরকারি রোটারী ডিগ্রি কলেজ অধ্যক্ষ মোজতবা আরিফ খান, নারী নেত্রী সৈয়দা নাসিমা রীতা প্রমুখ।

এ সময় অষ্টগ্রাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মোল্যা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান লতিফা হক রত্নাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগ ও দপ্তরের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন করার মাধ্যমে ১৫ আগস্টের আনুষ্ঠানিকতা শুরু হয়।

সকাল ৯টায় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস, উপজেলা নির্বাহী অফিসার রফিকুল আলমসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকতাগণ উপজেলা সম্প্রসারিত প্রশাসনিক ভবনের পশ্চিম পাশে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বাদ যোহর উপজেলার সকল মসজিদ ও মন্দিরে শোক দিবসের বিশেষ প্রার্থনার ব্যবস্থা ও হযরত শাহ কুতুব মসজিদে বিশেষ মিলাদের আয়োজন করা হয়।

এছাড়া বিকালে অনলাইনে উপজেলার বিভিন্ন শিল্পীদের অংশগ্রহণে বিষয়ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীর আয়োজন করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর