কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিখোঁজ সন্তানকে ফিরে পেতে এক মায়ের আকুতি


 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৭ আগস্ট ২০২০, সোমবার, ৫:২০ | রকমারি 


নিখোঁজ হওয়ার পাঁচ মাস পেরিয়ে গেলেও এখনো খোঁজ মেলেনি মারুফ (১৪) নামের এক মাদ্রাসা ছাত্রের। পিতৃহারা সন্তানকে ফিরে পেতে দিনরাত কান্নাকাটি করছেন তার মা পিয়ারা বেগম।

মারুফ নরসিংদী জেলার মনোহরদী উপজেলার খিদিরপুর ইউনিয়নের চরআহমেদপুর গ্রামের মৃত জহির উদ্দিনের ছেলে।

গত ২৫ ফেব্রুয়ারি মাদ্রাসায় যাওয়ার পথে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হয় মারুফ। পাঁচ মাস পেরিয়ে গেলেও এখনো তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

মারুফ ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্চারামপুর উপজেলার সোনারামপুর জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদানিয়া ও এতিমখানা মাদ্রাসার নাজেরা বিভাগের দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া ছাত্র। সে ওই মাদ্রাসায় থেকে পড়াশোনা করতো।

জানা যায়, মনোহরদী উপজেলার চরআহমেদপুর গ্রামের জহির উদ্দিনের তিন ছেলে ও দুই মেয়ের মধ্যে সবার ছোট সন্তান মারুফ। ২০১৪ সালের ১ ডিসেম্বর মারুফের পিতা জহির উদ্দিন মারা যান।

দরিদ্র পরিবারের একমাত্র উপার্জনক্ষম পিতা মারা যাওয়ার পর আর্থিক দৈন্যদশা দেখা দেয়। গত দুই বছর আগে পরিবারের অসচ্ছলতার কারণে মারুফকে ওই মাদ্রাসার এতিমখানায় ভর্তি করে তার পরিবার।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ছুটি নিয়ে সে বাড়িতে আসে। ছুটি শেষে মাদ্রাসায় ফিরে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় মারুফ।

কিন্তু পরের দিন তার পরিবার খোঁজ নিয়ে জানতে পারে মারুফ মাদ্রাসায় যায়নি। তাঁর খোঁজ পেতে আত্মীয়-স্বজনসহ সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুজি করেও কোনো সন্ধান পায়নি তার পরিবার। এখনো খোঁজাখুজি অব্যাহত রয়েছে।

নিখোঁজ মারুফের বড় ভাই রিসান বলেন, আমাদের ভাই-বোনদের মধ্যে সবার ছোট মারুফ। মাদ্রাসার যাওয়ার পথে সে নিখোঁজ হয়।

আত্মীয়-স্বজনের বাড়িসহ সম্ভাব্য সকল জায়গায় খোঁজ করেও তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না। তাকে ফিরে পেতে মা দিনরাত কান্নাকাটি করছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর