কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ইজিবাইকের নবায়ন ফি কমানোসহ ৪ দাবিতে মানববন্ধন

 স্টাফ রিপোর্টার | ১৭ আগস্ট ২০২০, সোমবার, ৭:৩১ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে ইজিবাইকের ওপর চাঁদাবাজি, জব্দ করা ইজিবাইক ফেরত, নবায়ন ফি কমানো এবং নবায়নের সময়সীমা বাড়ানোর দাবিতে মানববন্ধন করেছে ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন নামে একটি সংগঠন।

সোমবার (১৭ আগস্ট) বিকালে শহরের গৌরাঙ্গবাজার এলাকায় এ কর্মসূচি পালন করে সংগঠনটি। এতে শহরের দুই শতাধিক ইজিবাইক চালক অংশ নেন।

মানববন্ধনে অংশ নেওয়া শ্রমিকরা জানান, ইজিবাইকের ওপর পৌর কর্তৃপক্ষ অযৌক্তিক নিবন্ধন ফি চাপিয়ে দিয়েছে। এই ফি দেওয়া তাদের পক্ষে সম্ভব নয়।

এছাড়া প্রতিনিয়ত চাঁদাবাজির শিকার হচ্ছে তারা। কথায় কথায় ইজিবাইক আটক করে নিয়ে যাওয়া হয়। এই অত্যাচার বন্ধ করতে হবে। নইলে তারা কঠোর আন্দোলনে নামার ঘোষণা দেন।

কিশোরগঞ্জ পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের আহ্বায়ক রফিকুল ইসলাম সৈয়দের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তৃতা করেন, জেলা সিপিবির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এনামুল হক, জেলা ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলাম সাত্তার, পৌর ইজিবাইক শ্রমিক ট্রেড ইউনিয়নের সদস্য সচিব মাজহারুল ইসলাম দেওয়ান, যুগ্ম-আহ্বায়ক শরিফুল আলম প্রমুখ।

বক্তারা বলেন, কিশোরগঞ্জ পৌর এলাকায় চলাচলেরজন্য ২০১৭ সালে ইজিবাইক প্রতি ৬ হাজার ৫০ টাকা নিয়ে ৬০০ ইজিবাইককে পৌর মনোগ্রাম দেয় পৌরসভা।

তখন পৌরসভার মনোগ্রাম নবায়নের কোন শর্ত না থাকলেও পৌর কর্তৃপক্ষ বর্তমানে প্রতিটি ইজিবাইকের পৌরমনোগ্রাম ফি ৫১০০ টাকা নির্ধারণ করেছে।

মাত্রাতিরিক্ত অযৌক্তিক ফি পরিশোধ করা তাদের পক্ষে একেবারেই অসম্ভব। তারা পৌরসভার নবায়ন ফি কমিয়ে ৫০০ টাকা করার দাবি জানিয়েছেন।

এছাড়া ইজিবাইক চলাচলে একটি নীতিমালা করার দাবিও জানান বক্তারা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর