কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় কমিউনিটি বীজতলা ও পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শনে উপসচিব


 সাখাওয়াত হোসেন হৃদয় | ১৭ আগস্ট ২০২০, সোমবার, ৮:০০ | কৃষি 


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আপদকালীন কমিউনিটি বীজতলা, পারিবারিক পুষ্টি বাগান ও ট্রে-তে বপনকৃত আমন ধানের চারা কার্যক্রম পরিদর্শন করেছেন কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব (গবেষণা-৩ অধিশাখা) মো. আবুল বাশার।

সোমবার (১৭ আগস্ট) সকালে তিনি উপজেলার আঙ্গিয়াদী ও এগারসিন্দুর ব্লকের এসব ফসলি কার্যক্রম সরেজমিনে ঘুরে দেখেন।

উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, করোনা পরিস্থিতির মধ্যেও থেমে নেই কৃষি কার্যক্রম। উপজেলা কৃষি অফিসে কর্মরত প্রত্যেক কর্মকর্তা-কর্মচারী ও উপ-সহকারী কৃষি কর্মকর্তারা করোনা ও বন্যা পরিস্থিতির মধ্যেও কৃষকদের পাশে থেকে সার্বক্ষণিক সহযোগিতা ও পরামর্শ প্রদান করে যাচ্ছেন।

বন্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বীজ বিতরণের জন্য আপদকালীন কমিউনিটি বীজতলা বাস্তবায়ন করছে উপজেলা কৃষি বিভাগ। এছাড়া পুষ্টির দিক বিবেচনা করে কৃষকদের পারিবারিক পুষ্টি বাগান স্থাপনে উদ্বুদ্ধ করা হচ্ছে।

এ প্রেক্ষিতে সোমবার (১৭ আগস্ট) কৃষি মন্ত্রণালয়ের উপ-সচিব (গবেষণা-৩ অধিশাখা) মো. আবুল বাশার সরেজমিনে এসে এসব কমিউনিটি বীজতলা ও পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শন করেন।

এসময় তিনি আঙ্গিয়াদী ব্লকে স্থাপনকৃত আপদকালীন কমিউনিটি বীজতলা ও পারিবারিক পুষ্টি বাগান এবং এগারসিন্দুর ব্লকে ট্রে-তে বপনকৃত আমন ধানের চারা ও পারিবারিক পুষ্টি বাগান ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।

পরে তিনি উপজেলার চরদেওকান্দি গ্রামে বন্যায় ক্ষতিগ্রস্থ ফসলি এলাকা পরিদর্শন করেন এবং কৃষকদের সাথে কৃষি কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

পরিদর্শনকালে কিশোরগঞ্জ জেলা খামার বাড়ির উপ-পরিচালক মো. সাইফুল আলম, অতিরিক্ত উপ-পরিচালক (শস্য) আশেক পারভেজ, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সাইফুল হাসান আলামিন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুস সামাদ এবং উপ-সহকারী কৃষি কর্মকর্তা হামিমুল হক সোহাগ, মোশারফ হোসেন, মোফাজ্জল হোসেন ও জহিরুল হক জনি উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর