কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালসহ তিন হাসপাতাল পরিদর্শনে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক


 স্টাফ রিপোর্টার | ১৯ আগস্ট ২০২০, বুধবার, ৮:১০ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেছেন স্বাস্থ্য অধিপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিঞা।

বুধবার (১৯ আগস্ট) কিশোরগঞ্জে এক সফরে এসে তিনি এই তিনটি হাসপাতাল পরিদর্শন ছাড়াও সিভিল সার্জনের কার্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনকালে স্বাস্থ্য অধিপ্তরের উপপরিচালক (হাসপাতাল-২) ডা. মো. ইউনুস আলী ও স্বাস্থ্য অধিপ্তরের হাসপাতাল শাখার মেডিকেল অফিসার ডা. মো. শাহ আলম সিদ্দিক স্বাস্থ্য অধিপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিঞা’র সঙ্গে ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কিশোরগঞ্জ জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য প্রতিষ্ঠান পরিদর্শনের উদ্দেশ্যে তারা এই সফর করেন।

বুধবার (১৯ আগস্ট) সকাল ৯টায় সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এবং ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ মোস্তাফিজুর রহমান কিশোরগঞ্জ সিভিল সার্জনের কার্যালয়ে তাঁদেরকে স্বাগত জানান।

পরে সকাল সাড়ে ১০টায় তাঁরা কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় তাঁরা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করেন এবং হাসপাতালের চিকিৎসক এবং নার্সদের সাথে এক সংক্ষিপ্ত মতবিনিময় সভা করেন।

পরিদর্শনকালে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হিবরুল বারী খান, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. এম.এ ওয়াহাব বাদলসহ বিশেষজ্ঞ চিকিৎসক এবং নার্সিং কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এরপর বেলা ১২টায় তাঁরা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় হাসপাতালের পরিচালক ডা. সৈয়দ মো. মঞ্জুরুল হক, উপপরিচালক ডা. মো. হেলাল উদ্দিন এবং সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. এম.এ ওয়াহাব বাদল ও হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে বেলা ২টায় স্বাস্থ্য অধিপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মো. ফরিদ হোসেন মিঞা ও তাঁর সফরসঙ্গীরা বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করেন।

তাঁরা জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ইনডোর, আউটডোর এবং নতুন আরটিপিসিআর ল্যাব স্থাপনের কাজ এবং কোভিড-১৯ রোগীদের জন্য আলাদা ইউনিট স্থাপনের কাজ পরিদর্শন করেন।

এ সময় সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, জহুরুল ইসলাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুল আজিজ, হাসপাতালের পরিচালক ডা. বাহার উদ্দিন ভূঞা, উপপরিচালক ডা. খালেকুজ্জামান ববি, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. এম.এ ওয়াহাব বাদল ও লিভার বিশেষজ্ঞ ডা. নাজমুল হাসানসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে বিকালে তাঁরা ব্রাহ্মণবাড়িয়া জেলার উদ্দেশ্যে যাত্রা করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর