কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অভিন্ন লক্ষ্যে কিশোরগঞ্জে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন কাজ করছে

 স্টাফ রিপোর্টার | ২৩ আগস্ট ২০২০, রবিবার, ৪:৫৭ | সংগঠন সংবাদ 


অভিন্ন লক্ষ্য নিয়ে কিশোরগঞ্জে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জেলা কমিটির নেতৃবৃন্দ কাজ করে যাচ্ছে। গত শুক্রবার (২১ আগস্ট) বিকেলে বিশেষ সাধারণ সভায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জেলা কমিটির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর কাউন্সিলর হাজী জালাল উদ্দিন সংগঠনের কার্যক্রমের বর্তমান চিত্র তুলে ধরে ভবিষ্যত কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।

এ সময় তিনি হৃদরোগ, হৃদরোগের কারণ ও ঝুঁকিসমূহের ব্যাপারে জনসাধারণকে সচেতনতা সৃষ্টিসহ সার্বিক চিকিৎসার সুবিধার্থে কিশোরগঞ্জে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের একটি হাসপাতাল প্রতিষ্ঠার কথা জানান।

এ লক্ষ্যে ইতোমধ্যে তিনিসহ আজীবন সদস্য একেএম উসমান গণি টিটুর সমন্বয়ে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ ঢাকায় গিয়ে কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডাঃ সৈয়দ জাকিয়া নূর লিপি’র সঙ্গে সাক্ষাত করেছেন। এ সময় এমপি কিশোরগঞ্জে সংগঠনের নামে হাসপাতাল প্রতিষ্ঠার ব্যাপারে সার্বিক সহযোগিতা করার আশ্বাস দেন বলে সভায় জানানো হয়।

জেলা শহরের ইসলামীয়া সুপার মার্কেটের দ্বিতলায় আয়োজিত অনুষ্ঠানে কিশোরগঞ্জ জেলা জাতীয় পার্টির সাবেক সহ-সভাপতি ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সুপরিচিত ডেন্টাল সার্জন মরহুম ডাঃ এস.এম মোস্তফা খান পাঠান এবং প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মরহুম সৈয়দ সাদরুল উল্লাহ মাজু’র শোকসভা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জেলা কমিটির সহ-সভাপতি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ডাঃ আব্দুল হাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন সংগঠনের উপদেষ্টা কমিটির সভাপতি ডাঃ মহিউদ্দিন আহমেদ।

এছাড়াও বক্তৃতা করেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সিনিয়র আইনজীবী নাসিরউদ্দিন ফারুকীসহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ।

এ সময় বক্তাগণ নিবেদিতপ্রাণ মরহুম ডেন্টাল সার্জন পাঠান ও সাদরুল উল্লাহ এর সাংগঠনিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসাসহ সংগঠন নিয়ে তাঁদের ভাবনা ও সার্বিক চিন্তার প্রতিফলন তুলে ধরেন।

সভায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জেলা কমিটির সভাপতির পদ শূন্য থাকায় উপস্থিত সকলের সর্বসম্মতক্রমে সংগঠনের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন বর্তমান সহ-সভাপতি বিশিষ্ট শিশু বিশেষজ্ঞ আব্দুল হাইকে সভাপতি হিসেবে নাম ঘোষণা করেন।

এছাড়াও তিনি প্রয়াত দুই গুণী ব্যক্তির কর্মকাণ্ড তুলে ধরাসহ তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

শেষে প্রয়াত গুণী ব্যক্তিদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন সংগঠনের আজীবন সদস্য হাফেজ মাওলানা রাশেদ আহমেদ। এতে সংগঠনের সদস্যবৃন্দ ছাড়াও মরহুম ব্যক্তিদের পরিবারের সদস্যরা অংশ নেন।

প্রসঙ্গত: স্বাস্থ্যকর খাবার ও ধূমপানমুক্ত পরিবেশ ছাড়া কারো পক্ষে হৃদরোগের ব্যাপারে ঝুঁকিমুক্ত থাকা কঠিন। এ জন্য ‘আমার হার্ট, তোমার হার্ট সুস্থ রাখতে অঙ্গীকার করি একসাথে’ এ শ্লোগানে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করছে।

সারা দেশের ন্যায় কিশোরগঞ্জেও হৃদরোগ, হৃদরোগের কারণ ও ঝুঁকিসমূহের ব্যাপারে সচেতনতা সৃষ্টিতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ কাজ করে যাচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর