kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে পুকুর ভরাট মামলায় ইউপি চেয়ারম্যানসহ ৯জন কারাগারে


 স্টাফ রিপোর্টার | ৮ এপ্রিল ২০১৮, রবিবার, ৭:৪৩ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে পুকুর ভরাটের মাধ্যমে পরিবেশ দূষণ ও প্রতিবেশ ব্যবস্থার ক্ষতি করার অভিযোগে পরিবেশ অধিদপ্তরের দায়ের করা মামলায় সদর উপজেলার মারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর হলুদসহ নয় আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার দুপুরে কিশোরগঞ্জের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আঃ ছালাম খান আসামিদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ইউপি চেয়ারম্যানসহ মামলার নয় আসামি আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। কারাগারে পাঠানো মামলার অন্য আসামিরা হলেন, সুমন চন্দ্র বসাক, কার্তিক চন্দ্র বসাক, ব্রজগোপাল বসাক, রতন চন্দ্র বসাক, দুলাল চন্দ্র বসাক, দেলোয়ার হোসেন, আসাদুজ্জামান ভূঁইয়া জীবন ও অধীর সরকার।

গত পহেলা মার্চ পরিবেশ অধিদপ্তরের নরসিংদীর জেলার উপ-পরিচালকের কার্যালয়ের পরিদর্শক মো. আব্দুল গফুর বাদী হয়ে মারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর হলুদসহ ১০জনকে আসামি করে কিশোরগঞ্জ সদর মডেল থানায় মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, পরিবেশ আইন অমান্য করে আসামিরা কিশোরগঞ্জ পৌরসভার নগুয়া বিন্নগাঁও এলাকায় শত বছরের প্রাচীন প্রায় ৫০ শতাংশ আয়তনের একটি পুকুরের তিনভাগের একভাগ মাটি ফেলে ভরাট করে ফেলে। নিষেধ অমান্য করে পুকুর ভরাটের ফলে পরিবেশ-প্রতিবেশ ব্যবস্থা ও জীব বৈচিত্র ক্ষতিগ্রস্ত হয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ