কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রথিতযশা সাংবাদিক রাহাত খানের মৃত্যুতে তাড়াইলে স্মরণসভা ও দোয়া মাহফিল

 আমিনুল ইসলাম বাবুল, তাড়াইল | ১০ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার, ১০:৪৩ | তাড়াইল  


কিশোরগঞ্জের তাড়াইলে গভীর শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে সদ্য প্রয়াত বিপুল খ্যাতির অধিকারী দেশবরেণ্য কথাশিল্পী একুশে পদক প্রাপ্ত প্রথিতযশা সাংবাদিক রাহাত খানকে।

১৯৯৬ সালে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার কৃতী সন্তানের মৃত্যুতে বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) তাড়াইল প্রেসক্লাবের উদ্যোগে প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন তাড়াইল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক সমকাল প্রতিরিধি দেওয়ান ফারুক দাদ খান।

প্রধান অতিথি ছিলেন তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জহিরুল ইসলাম ভূঁইয়া শাহীন।

দৈনিক আমাদের সময় এর প্রতিনিধি ও কিশোরগঞ্জ নিউজ এর স্টাফ রিপোর্টার আমিনুল ইসলাম বাবুল এর সঞ্চালনায় স্মরণসভায় তাড়াইল প্রেসক্লাবের উপদেষ্টা ছোটগল্প ও উপন্যাস লেখক রাহাত খান এঁর স্মৃতি ও আত্মার শান্তি কামনা করে আরও বক্তব্য রাখেন, তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান মবিন, দামিহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল হক আজাহার, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মো. সেলিম খান, রাউতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ উদ্দিন জুয়েল, দিগদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলাপ হোসেন ভূঞা, উপজেলা পুলিশিং কমিটির সভাপতি এ.কে.এস জামান সম্্রাট, তাড়াইল প্রেসকøাবের সহ-সভাপতি ও ইনকিলাব প্রতিনিধি মাওলানা আশরাফ আলী মীর, সহ-সভাপতি ও দৈনিক আজকের বাংলাদেশ প্রতিনিধি মো. আবুল হাশেম ভূঞা, মানবজমিন প্রতিনিধি মো. আফছর উদ্দিন, দৈনিক নওরোজ প্রতিনিধি মো. খাইরুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, সাংবাদিক রাহাত খান ১৯ ডিসেম্বর ১৯৪০ খ্রিস্টাব্দে কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার জাওয়ার গ্রামে জন্ম গ্রহণ করেন এবং ২৮ আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৮০ বছর।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর