kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

‘জঙ্গী, সন্ত্রাস, মাদককে চিরতরে বিদায় দিতে হবে’


 মতিউল আলম, ময়মনসিংহ | ৮ এপ্রিল ২০১৮, রবিবার, ৮:৫০ | ময়মনসিংহ  


ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, ধর্ম কে বিকৃত করে যারা নিজ স্বার্থ চরিতার্থ করতে চায় তাদের বাংলার মাটিতে ঠাঁই হবে না। জঙ্গী, সন্ত্রাস, মাদককে চিরতরে বিদায় দিতে হবে। আর এ কাজ করতে হলে সকল ধর্মের নেতৃবৃন্দের ভূমিকা রাখতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে এসব অপশক্তির বিরুদ্ধে সবাইকে রূখে দাঁড়াতে হবে।

রবিবার সকালে ময়মনসিংহ তারেক স্মৃতি অডিটোরিয়ামে ধর্ম মন্ত্রণালয় আয়োজিত ও বিভাগীয় কমিশনার এর ব্যবস্থাপনায় বিভাগীয় পযার্য়ে জনপ্রতিনিধি, রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্দ ও গণমান্য ব্যক্তিবর্গ এবং সরকারি কর্মকর্তাদের অংশগ্রহণে আন্ত: ধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু সকল ধর্মকে নিয়ে যে সাম্প্রদায়িক দেশের স্বপ্ন দেখিয়েছিলেন, তা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছেন। ২০২১ এবং ২০৪১ যে রোড ম্যাপ প্রস্তুত করা হয়েছে তা বাস্তবায়ন করতে হবে আর বাস্তবায়ন করতে হলে জঙ্গী, সন্ত্রাস, মাদক কে চিরতরে বিদায় দিতে হবে।

বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিনের সভাপতিত্বে আন্ত:ধর্মীয় সংলাপে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান।

এতে আরো বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ বি এম আমিনুল্লাহ নুরী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মো: আফজাল, অতি: বিভাগীয় কমিশনার মোজাম্মেল হক, অতি: ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূইয়া, স্থানীয় সরকার পরিচালক আব্দুল আলীম, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মহিউদ্দিন চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার এ এবি এম নেওয়াজ, আন্দমোহন কলেজের অধ্য নারায়ণ চন্দ্র ভৌমিক, নটরডেম কলেজের অধ্য ড. ফাদার জর্জ কমর রোজারিও, প্যানেল মেয়র মমতাজ উদ্দিন মন্তা, হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এড বিকাশ চন্দ্র রায়, প্রেসকাব সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন প্রমূখ।

সংলাপে উন্মুক্ত আলোচনায় ধর্মীয় নেতারা জঙ্গী, সন্ত্রাস ও মাদকের বিস্তারকে রাজনৈতিক ও পুলিশের ভুমিকাকে আরো জোরালো করার পরামর্শ দেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর












সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ