kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

প্রতিষ্ঠান প্রধানের অবহেলায় উপবৃত্তি বঞ্চিত ২৪ শিক্ষার্থী


 স্টাফ রিপোর্টার | ৯ এপ্রিল ২০১৮, সোমবার, ১২:৩৪ | শিক্ষা  


হোসেনপুর উপজেলার আড়াইবাড়িয়া ইউনিয়নের ধনকুড়া এলাকায় অবস্থিত আকবর আলী কারিগরি স্কুলের ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্ট গোলাম মুস্তফার অবহেলায় প্রতিষ্ঠানটির ২৪ শিক্ষার্থীর শিক্ষা উপবৃত্তি পাওয়া নিয়ে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো থেকে গত ১৮ই মার্চ ফরম নিশ্চিতকরণের শেষ সময় বেঁধে দিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে পত্র দেয়া হলেও রোববার (৮ই এপ্রিল) বিকাল ৫টা পর্যন্ত আকবর আলী কারিগরি স্কুলের শিক্ষার্থীদের তালিকা জমা দেয়া হয়নি। ফলে প্রতিষ্ঠানটির ২০১৭ সালের ৮ জন ও ২০১৮ সালের ১৬ জনসহ মোট ২৪ জন উপবৃত্তি পাওয়ার যোগ্য শিক্ষার্থী উপবৃত্তি পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ জানান, প্রায় ২ মাস আগে উপবৃত্তির জন্য ছাত্র-ছাত্রীদের তালিকা চেয়ে পত্র দেয়া হয়। ওই পত্রে শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে ১৮ই মার্চের মধ্যে ফরম নিশ্চিতকরণের শেষ সময় নির্ধারণ করে দেয়া হয়। কিন্তু রোববার (৮ই এপ্রিল) পর্যন্ত ওই বিদ্যালয়ের উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা পাওয়া যায়নি। এতে বিদ্যালয়টির উপবৃত্তি পাওয়ার যোগ্য শিক্ষার্থীদের উপবৃত্তি পাওয়া থেকে বঞ্চিত হওয়ার উপক্রম হয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক প্রতিষ্ঠানটির কয়েকজন শিক্ষক ক্ষোভ প্রকাশ করে বলেন, এবার শিক্ষার্থীরা উপবৃত্তি বঞ্চিত হলে সামনের বছরগুলোতে কাঙ্ক্ষিত শিক্ষার্থী পাওয়া নিয়ে সংশয় দেখা দিবে। এছাড়া উপবৃত্তি বঞ্চিত শিক্ষার্থীদের অভিভাবকদের তোপের মুখে পড়তে হবে।

রোববার বিকাল ৫টার দিকে ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্ট গোলাম মুস্তফা এর সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, তালিকা দেয়ার সময় শেষ হয়ে গেলেও বিশেষ ব্যবস্থায় জরিমানা দিয়ে তিনি আজই (রোববার) তালিকা জমা দিবেন।

বিদ্যালয় পরিচালনা পর্যদের সভাপতি হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল-মামুন জানান, তিনি নিজেও ফোন করে এ বিষয়ে একাধিক বার ভারপ্রাপ্ত সুপারিন্টেনডেন্টকে তাগাদা দিয়েছেন। এরপরও বিষয়টি তিনি দেখছেন বলে জানান।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ