কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি তারিক আলী স্মরণে কিশোরগঞ্জে শোকসভা


 স্টাফ রিপোর্টার | ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার, ১:০৩ | রকমারি 


কিশোরগঞ্জে অনুষ্ঠিত এক শোকসভায় সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি জিয়াউদ্দিন তারিক আলীকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে।

শুক্রবার (১৯ সেপ্টেম্বর) বিকালে কিশোরগঞ্জ শহরের বত্রিশস্থ জেলা আইডিয়াল স্কুলে সম্মিলিত সামাজিক আন্দোলন জেলা কমিটি বাংলাদেশের মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখা প্রয়াত গুণী এই ব্যক্তির স্মরণসভার আয়োজন করে।

সংগঠনের জেলা কমিটির সভাপতি সিনিয়র আইনজীবী অশোক সরকারের সভাপতিত্বে শোকসভায় বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মুক্তু, সিনিয়র আইনজীবী নাসিরউদ্দিন ফারুকী, জেলা পাবলিক লাইব্রেরী সম্পাদক মোজাম্মেল হক খান রতন, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, সংগঠনের সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান রবিনসহ অন্যরা।

বক্তাগণ মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে প্রয়াত তারিক আলীর অবদানের কথা স্মরণ করে তাঁর বর্ণাঢ্য জীবনের নানা দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রয়াতের শোকপ্রস্তাব পাঠ করেন সংগঠনের জেলা কমিটির সদস্য ওবায়দুল্লাহ রিয়াদ।

এ সময় মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, জিয়াউদ্দিন তারিক আলী (৭৫) রাজধানীর শেরেবাংলা নগরে মুক্তিযুদ্ধ জাদুঘরের নতুন দৃষ্টিনন্দন ভবনেরও সমন্বয়ক ছিলেন। একাত্তরের যে গানের দল ঘুরে ঘুরে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন তিনি সেই দলের সদস্য ছিলেন। নিভৃতচারী এই মানুষটি জীবনভর নিজেকে রেখেছেন প্রচার থেকে দূরে।

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলাই ছিল তারিক আলীর সারা জীবনের লড়াই। তিনি রবীন্দ্র সংগীত সম্মিলিন পরিষদ ও ছায়ানটের নির্বাহী সদস্যের দায়িত্ব পালনের পাশাপাশি সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

গত ৭ সেপ্টেম্বর গুণী এই ব্যক্তি মৃত্যুবরণ করেন। তাঁর মৃত্যু জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর