কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে ১৪১০ কৃষকের মাঝে বীজ-সার ও টাকা বিতরণ



 স্টাফ রিপোর্টার | ৯ এপ্রিল ২০১৮, সোমবার, ৪:৫০ | কৃষি 


কিশোরগঞ্জে এক হাজার ৪১০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রণোদনা হিসেবে বীজ-সার ও টাকা বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে কৃষি বিভাগের আয়োজনে এসব বিতরণ করা হয়।

কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় খরিফ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের অগ্রাধিকার তালিকা অনুযায়ী এই বীজ ও সার বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এসময় কিশোরগঞ্জ সদর উপজেলা কৃষি অফিসার দিলরুবা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) আবুল হাশেম, সদর উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল হাশেম, শহর কৃষকলীগের সভাপতি আলমগীর হোসেনসহ জনপ্রতিনিধি, কৃষি বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কৃষি বিভাগ জানিয়েছে, কিশোরগঞ্জ সদর উপজেলার এক হাজার ৪১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে এক হাজার ১৫০ জন কৃষকের প্রত্যেককে ৫ কেজি উফশী বীজ ধান, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার এবং ২৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রত্যেককে ৫ কেজি নেরিকা আউশ বীজ ধান, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার দেওয়া হয়। এছাড়া সেচ ও আগাছা দমনে প্রত্যেক কৃষককে এক হাজার টাকা করে শিউর ক্যাশের মাধ্যমে দেওয়া হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ