কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় পুনর্বাসনের আওতায় এলো ২৫ ভিক্ষুক


 সাখাওয়াত হোসেন হৃদয় | ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৩:৫০ | পাকুন্দিয়া  


প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিক্ষুকমুক্ত বাংলাদেশ গড়ার অভিপ্রায়ে কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচী শুরু হয়েছে। ভিক্ষুকদের মাঝে গরু, সেলাই মেশিন, হাঁস-মুরগি, দোকানঘর প্রদানসহ নগদ অর্থ সহায়তা বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচী শুরু করেছে উপজেলা প্রশাসন।

এ উপলক্ষে বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের জাতীয় সংসদ সদস্য, পুলিশের সাবেক মহা-পরিদর্শক (আইজিপি) রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিক্ষুকদের হাতে নগদ সহায়তার চেক তুলে দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নাহিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ মো. হারুন-অর-রশীদ-জুয়েল ও সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান মোছা. শামছুন্নাহার আপেল।

এছাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল হাসান আলামিন ও উপজেলা একাডেমিক সুপারভাইজার শারফুল ইসলামসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যান এবং সকল শ্রেণীপেশার লোকজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, ভিক্ষুক মুক্ত পাকুন্দিয়া গড়ার লক্ষ্যে উপজেলার নয়টি ইউনিয়ন থেকে ২২৮ জন ভিক্ষুক বাছাই করা হয়। এর মধ্যে প্রথম ধাপে ২৫জনকে পুনর্বাসনের আওতায় আনার মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়েছে।

প্রথম ধাপের ২৫ জনকে পুনর্বাসন করতে ১০ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। ওই বরাদ্দ থেকে ২২ জন ভিক্ষুককে গরু, দুই জনকে সেলাই মেশিন ও হাঁস-মুরগি এবং একজনকে দোকানঘর প্রদানসহ প্রত্যেককে নগদ অর্থ সহায়তা করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর