কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে শ্রমিক লীগ নেতা নূরে মালেক স্মরণসভা অনুষ্ঠিত


 স্টাফ রিপোর্টার | ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার, ৬:২২ | কটিয়াদী 


বিশিষ্ট শ্রমিক লীগ নেতা ও কিশোরগঞ্জের কটিয়াদী সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা কবি নূরে মালেক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকালে কটিয়াদী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কবি নূরে মালেক স্মৃতি গ্রন্থাগার এ স্মরণসভার আয়োজন করে।

প্রয়াতের বড়ভাই সমাজকর্মী আবদুর রহমান রুমীর সভাপতিত্বে ও কটিয়াদী রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি শাহ আজিজুল হক।

এছাড়া প্রয়াত শ্রমিক নেতার বর্ণাঢ্য কর্মময় জীবনের নানা দিক তুলে ধরে বক্তৃতা করেন কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব আইনউদ্দিন, বিশিষ্ট ছড়াকার অ্যাডভোকেট নবী হোসেন, কটিয়াদী সাহিত্য সংসদের সভাপতি কবি মেরাজ রাহীম, সাধারণ সম্পাদক দীপা বর্মণ, কটিয়াদী নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক এম.এ আমিন, কটিয়াদী সমাচার সম্পাদক সারোয়ার হোসেন শাহীন প্রমুখ।

বক্তাগণ বলেন, সুকান্ত পুরস্কারপ্রাপ্ত মরহুম নূরে মালেক একজন শ্রমিক নেতা হয়েও সাহিত্যচর্চায় ছিলেন নিবেদিত। তিনি আজীবন ধ্যান-জ্ঞানে ও কর্মকাণ্ডে শ্রেণি বৈষম্য দূরীকরণে কাজ করেছেন।

রক্তচক্ষুকে উপেক্ষা করে তিনি যেমন শ্রমিক মেহনতি মানুষের জীবনমান উন্নয়নে কাজ করেছেন তেমিন সাহিত্যেও সর্বত্র নিরলস কর্মী ছিলেন।

কবি নূরে মালেক’র একাদশ মৃত্যুবার্ষিকীতে তাঁকে নিয়ে বদরুল আলম নাঈমের সম্পাদনায় ‘দ্রোহ’ নামে একটি স্মরণ সংখ্যা প্রকাশ করা হয়েছে।

অনুষ্ঠানে জেলা-উপজেলা পর্যায়ের শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শিল্প-সাহিত্য ও সংস্কৃতিকর্মীদের সক্রিয় উপস্থিতি ছিল।

প্রসঙ্গত: নূরে মালেক ২০০৯ সালের ২৮ সেপ্টেম্বর ঢাকাস্থ বিসিআইসি’র রেস্টহাউজে মর্মান্তিক এক অগ্নিকাণ্ডে নিহত হন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর