কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কমলনগরে ইউএনও হিসেবে যোগদান করলেন কটিয়াদী’র সন্তান কামরুজ্জামান বিজয়


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৪ অক্টোবর ২০২০, রবিবার, ১:০২ | প্রশাসন 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়নের অষ্টঘড়িয়া গ্রামের কৃতী সন্তান মো. কামরুজ্জামান বিজয় চট্টগ্রাম বিভাগের লক্ষীপুর জেলার কমলনগর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার ( ইউএনও) হিসেবে যোগদান করেছেন।

গত ৩০ সেপ্টেম্বর তিনি সেখানে যোগদান করেন। এর আগে গত ২৪ সেপ্টেম্বর চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে জারি করা এক প্রজ্ঞাপনে মো. কামরুজ্জামান বিজয় কে লক্ষীপুর জেলার কমলনগর উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে পদায়ন করা হয়।

মো. কামরুজ্জামান বিজয় ৩৩তম বিসিএস পরীক্ষায় ১১তম স্থান দখল করে প্রশাসন ক্যাডারে যোগদান করেন।

তিনি প্রথমে রাঙ্গামাটি ও পরে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে এবং দুটি জেলাতেই নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শাখায় সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি চট্টগ্রামের সীতাকুণ্ড ও ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। নোয়াখালী জেলার বেগমগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত থাকা অবস্থায় তিনি সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি লাভ করেন।

পদোন্নতি পেয়ে তিনি ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) হিসেবে অত্যন্ত সততা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

মো. কামরুজ্জামান বিজয় কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার আচমিতা জর্জ ইনস্টিটিউশান থেকে এসএসসি এবং মিরপুর বাঙলা কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। পরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

পিতা মো. রফিকুল ইসলাম ও মাতা প্রয়াত মমতাজ বেগম এর দুই সন্তানের মধ্যে তিনি ছোট। বিবাহিত জীবনে তিনি এক কন্যা এবং এক পুত্র সন্তানের জনক।

ব্যক্তিগতভাবে তিনি অত্যন্ত সদালাপী, মিশুক, পরোপকারী এবং নিরঅহংকার। তাঁর বন্ধুসুলভ আচরণে সকলেই মুগ্ধ ও চমৎকৃত হন।

মো. কামরুজ্জামান বিজয় বলেন, কটিয়াদী আমার অস্তিত্ব, আমার জন্মস্থান। কটিয়াদীর জন্য সবসময় একটা আলাদা টান আমি অনুভব করি। আমি সকলের দোয়া ও ভালোবাসা নিয়ে আমার উপর অর্পিত দায়িত্ব সফলভাবে পালন করতে চাই। আপনাদের দোয়া, ভালোবাসা আমার সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর