কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে মায়ের অভিযোগে ছেলের এক বছরের কারাদণ্ড


 স্টাফ রিপোর্টার | ৪ অক্টোবর ২০২০, রবিবার, ৭:৪৩ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে নেশার টাকার জন্য নির্যাতন করায় মায়ের অভিযোগ, গ্রামবাসীর সাক্ষী ও ছেলের স্বীকারোক্তির ভিত্তিতে ছেলেকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৪ অক্টোবর) বিকালে উপজেলার আচমিতা ইউনিয়নের উখড়াশাল গ্রামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনারে মাধ্যমে এই সাজা প্রদান করেন।

কারাদণ্ডে দণ্ডিতের নাম শাওন (২০)। সে উখড়াশাল গ্রামের কৃষক আব্দুল মজিদের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, শাওন তার মা রিপনা খাতুনকে বিভিন্ন সময় নেশার অর্থের জন্য শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিলো।

রোববার (৪ অক্টোবর) সকালে নেশাগ্রস্থ অবস্থায় সে তার মাকে নির্যাতন করার এক পর্যায়ে তার মামা আব্দুল জব্বার নিবৃত্ত করার চেষ্টা করেন। এতে শাওন তার মামাকেও মারতে উদ্যত হয়।

মা রিপনা খাতুনের অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম উখড়াশাল গ্রামে গিয়ে ভ্র্যাম্যমাণ আদালত পরিচালনা করেন।

উপস্থিত গ্রামবাসীর সাক্ষী ও ভিক্টিমের শরীরে নির্যাতনের আলামতের ভিত্তিতে অভিযুক্ত শাওনকে দোষী সাব্যস্ত করে দণ্ডবিধি ১৮৬০ এর ৩৫৫ ধারা অনুযায়ী তিনি এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

মা রিপনা খাতুন বলেন, 'আমার ছেলে আমাকে নেশার টাকার জন্য নিয়মিত নির্যাতন করে। তার নির্যাতনের মাত্রা দিন দিন বেড়ে যাওয়ায় আইনের কাছে সাহায্য চেয়েছি।'

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পৌর স্যানীটারি ইন্সপেক্টর দিদারুল আলম রাসেল ও কটিয়াদী মডেল থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর