কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে জমে উঠেছে মফিজ উদ্দিনের কাপড়ের হাট


 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১০ অক্টোবর ২০২০, শনিবার, ৭:১৭ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার ফরিদপুর ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের তীর ঘেঁষে নাপিতেরচর বাজারে জমে উঠেছে মফিজ উদ্দিনের কাপড়ের হাট। সপ্তাহে প্রতি শনিবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিরামহীনভাবে এ হাটে বিভিন্ন প্রকার কাপড় পাইকারী ও খুচরা বিক্রি করা হয়।

গ্রামীণ পরিবেশে মফিজ উদ্দিনের এই কাপড়ের হাট গড়ে উঠায় এই বাজরে মহিলা ক্রেতার সংখ্যা অপেক্ষাকৃত অনেক বেশি।

কুলিয়ারচর উপজেলার পশ্চিম উত্তর পাশে এবং পার্শ্ববর্তী বেলাব ও কুলিয়ারচর উপজেলার সংযোগ রক্ষাকারী ব্রিজের পূর্বপ্রান্তে এই কাপড়ের বাজারটি গড়ে উঠায় এই বাজারের আশপাশের মানুষ অপেক্ষাকৃত কম মূল্যে কাপড় ক্রয় করার জন্য ফরিদপুরের নাপিতেরচর বাজারের মফিজ উদ্দিনের এই কাপড়ের হাটে ভীড় জমায়।

এই বাজারে বাবুর হাটসহ আশপাশের এলাকার পাইকারী কাপড় ব্যবসায়ীরা শাড়ি, লুঙ্গি, গামছা, থানকাপড়, মেয়েদের থ্রি পিসসহ, বাচ্চাদের বিভিন্ন প্রকার কাপড় এই বাজারে বিক্রি করেন।

বাজার প্রসঙ্গে নরসিংদীর বাবুর হাট থেকে আসা কাপড়ের ব্যবসায়ী মো. জসিম উদ্দিন বলেন, এই বাজারে ভাল বেচাকেনা হয়। আমরা খুশি।

ফরিদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. গিয়াস উদ্দিন বলেন, নাপিতেরচর বাজারের মফিজ উদ্দিনের কাপড়ের হাটে আগত ক্রেতা এবং বিক্রেতাদের যাতে কোন অসুবিধা না হয় সেজন্য স্থানীয়ভাবে সার্বক্ষণিক নিরাপত্তাসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা এই বাজার নিয়ে আশাবাদী।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর