কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সৈয়দা শিলা ইসলামের তৃতীয় মৃত্যু বার্ষিকী আজ


 স্টাফ রিপোর্টার | ২৩ অক্টোবর ২০২০, শুক্রবার, ১:৫৭ | রকমারি 


প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম এর সহধর্মিণী সৈয়দা শিলা ইসলাম এর তৃতীয় মৃত্যু বার্ষিকী আজ (২৩ অক্টোবর)। ২০১৭ সালের আজকের দিনে লন্ডনের এনএইচএস ফাউন্ডেশন ট্রাস্টের ইউসিএলএইচ ইউনিভার্সিটি কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫৭ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ক্যান্সারের সাথে লড়ে জীবনযুদ্ধে পরাজিত হলেও সৈয়দা শিলা ইসলাম ছিলেন কিশোরগঞ্জবাসীর এক পরম সুহৃদ। তিনি সময়ে-অসময়ে ছুটে আসতেন কিশোরগঞ্জ। স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড পরিদর্শন ও তদারকি ছাড়াও ছুটে যেতেন সংসদীয় এলাকার ব্যস্ত শহর থেকে প্রত্যন্ত গ্রামে।

খোঁজ নিতেন এলাকাবাসীর সমস্যা ও অভাব-অভিযোগের। মানুষের সঙ্গে মিশতেন খুবই আন্তরিকভাবে। সময় দিতেন এতিম শিশু ও বৃদ্ধ-অসহায় নারী-পুরুষদের।

এভাবেই নিরবে-নিভৃতে প্রয়াত জননেতা সৈয়দ আশরাফের যোগ্য জীবনসঙ্গী হিসেবে তিনি এলাকাবাসীর পাশে ছিলেন বছরের পর বছর। তাঁর চিরবিদায়ে কিশোরগঞ্জবাসী হারায় তাদের এক পরম হিতৈষীকে।

প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের মতোই অত্যন্ত সাধারণ জীবনযাপন করতেন সৈয়দা শিলা ইসলাম। মানবিক এই মানুষটি সময় পেলেই ছুটে যেতেন কিশোরগঞ্জের বিভিন্ন এতিমখানায়। ওই সময় তিনি এতিম শিশুদের জন্য খাবার ও নতুন পোশাক সঙ্গে নিয়ে যেতেন।

সংশ্লিষ্টরা বলছেন, শিশুর মতো কোমল হৃদয় ছিল সৈয়দা শিলা ইসলামের। শিশুর সারল্য তাঁর অভিব্যক্তিতে ফুটে ওঠতো। প্রাণ খুলে হাসতেন। সহজেই মানুষকে আপন করে নেয়ার এক অদ্ভুত গুণ ছিলো তাঁর।

জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি বলেন, ‘বর্তমান সময়ে রাজনৈতিক নেতৃবৃন্দের স্ত্রীদের যে রকম ভূমিকায় মানুষ দেখে অভ্যস্ত, সৈয়দা শীলা ইসলাম ছিলেন এর সম্পূর্ণ ব্যতিক্রম। একেবারেই সাদাসিদে জীবনযাপন করতেন তিনি।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ স্থাপনে তাঁর অবদান ছিলো সবচেয়ে বেশি। কিশোরগঞ্জের প্রায় সব ধরনের উন্নয়ন কর্মকাণ্ডে তাঁর হাতের ছোঁয়া ছিলো। কিশোরগঞ্জে একটি শিশু পার্ক করার ইচ্ছে ছিলো তাঁর। কিন্তু তার আগেই তিনি আমাদের কাঁদিয়ে চলে গেলেন। কিশোরগঞ্জের উন্নয়নের জন্য তাঁর মতো নিবেদিত মানুষ বড়োই অপরিহার্য্য ছিলেন।’




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর