কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে পাঁচ প্যাথলজি ক্লিনিকে অভিযান, ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা


 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১০ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ৭:৪২ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদীতে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট ব্যবহার করে চলছিল প্যাথলজি ক্লিনিকগুলো। এরপরও প্যাথলজি পরীক্ষার জন্য নেয়া হয় অতিরিক্ত ফি। অথচ নেই কোন রেজিস্ট্রার, লাইসেন্স, পরিবেশের ছাড়পত্র এমনকি নেই প্রত্যাশিত সেবাও।

এরকম পরিস্থিতিতে মঙ্গলবার (১০ নভেম্বর) উপজেলার পাঁচটি প্যাথলজি ক্লিনিকে অভিযান পরিচালনা করে মোট এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম ভ্রাম্যমাণ আাদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

যেসব প্যাথলজি সেন্টারকে জরিমানা করা হয়েছে সেগুলো হলো, কেয়ার ডায়াগনস্টিক সেন্টার, মডেল হেলথ কেয়ার, শারমিন ডায়াগনস্টিক সেন্টার, কটিয়াদীডায়াগনস্টিক সেন্টার এবং মাতৃছায়া ডেন্টাল কেয়ার।

এর মধ্যে কেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ৫৫ হাজার টাকা, মডেল হেলথ কেয়ারকে ২০ হাজার টাকা, শারমিন ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা, কটিয়াদী ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা এবং মাতৃছায়া ডেন্টাল কেয়ারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রিপন দেবনাথ এবং কটিয়াদী পৌর স্যানিটারী ইন্সপেক্টর দিদারুল আলম রাসেল উপস্থিত ছিলেন।

অভিযান প্রসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম বলেন, মেডিকেল প্র্যাকটিস ও বেসরকারি ক্লিনিক এবং ল্যাবরেটরী নিয়ন্ত্রণ অধ্যাদেশ ১৯৮২ এবং ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৫ ও ৫১ ধারা অনুযায়ী জরিমানা করা হয়।

সেবার মান বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত এ ধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর