কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

‘মাজহারুন-নূর’ সম্মাননা ২০১৮ পাচ্ছেন শাহ মাহতাব আলী



 স্টাফ রিপোর্টার | ১৪ এপ্রিল ২০১৮, শনিবার, ১১:৫২ | বিশেষ সংবাদ 


৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৮ প্রদান করা হবে ‘ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত্ব’ শাহ মাহতাব আলীকে। ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এএ মাজহারুল হক এবং সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন ২০১৫ সাল থেকে কিশোরগঞ্জের সমাজ, সংস্কৃতি, শিক্ষা, সাহিত্য ক্ষেত্রে কৃতি-বরেণ্য ব্যক্তিদের এই সম্মাননা প্রদান করছে।

এ উপলক্ষ্যে সম্মাননা প্রাপ্ত ব্যক্তির জীবন ও কর্ম নিয়ে বক্তৃতা প্রদান করবেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মাহফুজ পারভেজ। উল্লেখ্য ইতিপূর্বে ১ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৫ (আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী), ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৬ (দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহঃ নূরুল ইসলাম/খালেদা ইসলাম বড়আপা) এবং ৩য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৭ (প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী) অনুষ্ঠিত হয়েছে।

৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৮ প্রদান করা হচ্ছে ‘ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত্ব’ শাহ মাহতাব আলীকে, যিনি আউলিয়া কুলের ৩৬০ জনের অন্যতম হযরত সাগড়া শাহ (রহ.)-এর ১১তম বংশধর, বাংলাদেশের আনসার বাহিনির অন্যতম প্রতিষ্ঠাতা, স্বাধীনতা-পূর্বকালে গৌরাঙ্গ বাজার তথা কিশোরগঞ্জের ব্যবসায়ীদের সংগঠক, কিশোরগঞ্জ সদরের অষ্টবর্গ গ্রামের নিজ বাড়িতে মুক্তিযুদ্ধকালে প্রথম আশ্রয় শিবিরের প্রতিষ্ঠাতা। সুদীর্ঘ জীবনের বহুমাত্রিক কর্মের মাধ্যমে তিনি মানুষ ও সমাজকে শিক্ষিত-আলেকিত করেছেন, প্রচারের আলোর বাইরে থেকে জনসেবা ও মানবকল্যাণের ব্রতে তৃণমূল স্তরে নিরলস কাজ করেছেন এবং শান্তি-শৃঙ্খলা স্থাপন ও সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা বিধানের জন্য জাতীয় জীবনের গুরুত্বপূর্ণ পর্যায়ে উদ্যোগী ভূমিকা রেখেছেন। কিশোরগঞ্জের সমাজ প্রগতির ইতিহাসে তার অনবদ্য অবদানের জন্য তাকে এই সম্মাননা প্রদান করা হচ্ছে বলে মাজহারুন-নূর ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, মে মাসের প্রথম সপ্তাহে কিশোরগঞ্জে সম্মাননা বক্তৃতার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে সম্মাননা প্রদান করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ