কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ওসমান সিদ্দিকের দক্ষিণ এশিয়ার সিনিয়র উপদেষ্টা হওয়ার তথ্য সঠিক নয়

 স্টাফ রিপোর্টার, করিমগঞ্জ | ১৫ নভেম্বর ২০২০, রবিবার, ৭:০৭ | রকমারি 


বাইডেন প্রশাসন কর্তৃক এম ওসমান সিদ্দিককে দক্ষিণ এশিয়ার সিনিয়র উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হয়েছে- এই তথ্য সঠিক নয় বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র সরকারের সাবেক রাষ্ট্রদূত ও ডেমোক্র্যাট নেতা এম ওসমান সিদ্দিক।

তিনি তাঁর ফেসবুক পেইজের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

ফেসবুক পেইজে তাঁর লেখার বাংলা অনুবাদে লেখা হয়েছে, “বাইডেন প্রশাসন দক্ষিণ এশিয়ার সকল আমেরিকানদের জন্য যেসব সুযোগ সুবিধা নিয়ে আসবে আমি শিহরিত এবং উত্তেজিত।

আমি বলতে চাই যে সম্প্রতি বাইডেন প্রশাসন কর্তৃক আমাকে দক্ষিণ এশিয়ার সিনিয়র উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হয়েছে, তা সঠিক নয়।

আমি বর্তমানে দক্ষিণ এশিয়ানদের বাইডেন ক্যাম্পেইন গ্রুপের সিনিয়র উপদেষ্টা হিসেবে এখনও কাজ করছি, এবং জর্জিয়াতে দুটি সিনেটরিয়াল রানঅফ বিজয়ের প্রতি আমাদের সকল প্রচেষ্টাকে গতিশীল করতে সাহায্য করার আশা করছি ।

রাষ্ট্রদূত ওসমান সিদ্দিক।”

আমেরিকান সরকারের প্রথম মুসলিম রাষ্ট্রদূত ড. এম ওসমান সিদ্দিক ডেমোক্র্যাট পার্টির নির্বাচনী প্রচারণায় সফলতার সাথে দায়িত্ব পালন করছেন। দক্ষিণ এশিয়ার পররাষ্ট্র বিষয়ক সিনিয়র উপদেষ্টা নয়, এর চাইতে বেশি কিছু আশা করার অধিকার সৃষ্টি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওসমান সিদ্দিক উচ্চ শিক্ষার জন্যে সত্তর সালের আগে যুক্তরাষ্ট্রে যান। শিক্ষা শেষে তিনি যুক্তরাষ্ট্রে ব্যবসা শুরু করেন এবং সেই সূত্রে সিটিজেনশিপও পান।

তারপরই মার্কিন রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। প্রেসিডেন্ট বিল ক্লিনটন তাকে ফিজিসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত নিয়োগ করেছিলেন।

তারও আগে প্রেসিডেন্সিয়াল ডেলিগেশন হিসেবে মার্কিন প্রশাসনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন কিশোরগঞ্জের সন্তান ওসমান সিদ্দিক।

বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনে ন্যাশনাল ডেমোক্র্যাটিক ইন্সটিটিউটের ‘আন্তর্জাতিক পর্যবেক্ষক’ হিসেবেও একবার দায়িত্ব পালন করেছেন তিনি। পাশাপাশি প্রেসিডেন্ট ক্লিনটনের ঢাকা সফরের সময়েও সাথে ছিলেন ওসমান সিদ্দিক।

বহুজাতিক আমেরিকান সমাজে প্রধান একটি রাজনৈতিক দলের শীর্ষ পর্যায়ে অতি পরিচিত ওসমান সিদ্দিকের মাধ্যমেই প্রবাসী বাংলাদেশি এবং বাংলাদেশি বংশোদ্ভুত আমেরিকানরাও ধীরে ধীরে সামনে অগ্রসর হওয়ার ক্ষেত্রে অনুপ্রাণিত হচ্ছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর