কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে কৃষককে পিটিয়ে হত্যায় একজনের মৃত্যুদণ্ড, দুইজনের যাবজ্জীবন

 স্টাফ রিপোর্টার | ১৭ নভেম্বর ২০২০, মঙ্গলবার, ৫:৫৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের তাড়াইলের কৃষক আশিদ মিয়া হত্যা মামলায় মো. আব্দুল্লাহ নামের এক আসামিকে মৃত্যুদণ্ড এবং আব্দুল ওয়াহাব ও মারফত আলী নামের দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তিন আসামির প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

এছাড়া মামলার অপর দুই আসামি জাহের ও নজরুল ইসলামকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।

রায় ঘোষণার সময় ফাঁসির দণ্ডপ্রাপ্ত মো. আব্দুল্লাহ এবং যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আব্দুল ওয়াহাব ও মারফত আলী কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ড এবং যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিতরা তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের পশ্চিম জাওয়ার শান্তিপুর গ্রামের বাসিন্দা।

অন্যদিকে নিহত আশিদ মিয়া একই ইউনিয়নের পশ্চিম জাওয়ার বিড়িপাড়া গ্রামের তালে নেওয়াজ খা ওরফে রেজু মিয়ার ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১০ সালের ৩০ অক্টোবর মাছ ধরাকে কেন্দ্র করে শিশুদের মধ্যে ঝগড়ার জের ধরে তাড়াইল উপজেলার জাওয়ার ইউনিয়নের খাগাটিয়া বটতলা এলাকায় আসামিরা কৃষক আশিদ মিয়াকে পিটিয়ে হত্যা করে।

এ ঘটনায় পরদিন ৩১ অক্টোবর নিহতের ভাই আনিছ মিয়া বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে মামলার তদন্ত কর্মকর্তা তাড়াইল থানার এসআই আবুল কালাম আজাদ ২০১১ সালের ৩১ মার্চ পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ প্রায় ১০ বছর সাক্ষ্য-শুনানি শেষে মঙ্গলবার (১৭ নভেম্বর) মামলার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে এপিপি আবু সাঈদ ইমাম এবং আসামিপক্ষে অ্যাডভোকেট তানিয়া আক্তার মামলাটি পরিচালনা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর