কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তামাকজাত দ্রব্যের কুফল সম্পর্কে সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম


 স্টাফ রিপোর্টার | ২১ নভেম্বর ২০২০, শনিবার, ৬:১০ | কিশোরগঞ্জ সদর 


ধুমপান বা তামাকজাত দ্রব্যের ব্যবহারের কারণে মানুষ নানা রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছে। এসব রোগব্যাধিতে মানুষের মৃত্যুও হচ্ছে। তাই সবার আগে ধুমপানসহ তামাকজাত দ্রব্যের কুফল সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। একমাত্র সচেতনতাই পারে এই ভয়াবহতা থেকে আমাদের বাঁচাতে।

আর এই সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমকর্মীরা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। কেননা গণমাধ্যমের ভূমিকা এক্ষেত্রে অপরিসীম।

তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধে করণীয় বিষয়ে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

শনিবার (২১ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জ জেলা শহরের কালীবাড়ী মার্কেটে দৈনিক সমকাল অফিসে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা কমিটির আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু’র সভাপতিত্বে এতে প্রতিপাদ্য বিষয় সম্পর্কে বিশদ আলোকপাত করেন নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ।

আলোচনা সভায় নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচার ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধে ব্যাপারে সমাজের সকল স্তরের মানুষের মাঝে সচেতনতা সৃষ্টিতে গণমাধ্যমকর্মীদের ইতিবাচক ভূমিকার রাখার আহ্বান জানান।

আলোচনা সভায় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন নিউজ পোর্টালের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর