কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে ১৯ বছর পর পৌর আওয়ামী লীগের সম্মেলন


 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ২৩ নভেম্বর ২০২০, সোমবার, ৭:০৪ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী পৌর আওয়ামী লীগের কাউন্সিল ১৯ বছর পর রোববার (২২ নভেম্বর) অনুষ্ঠিত হয়েছে। সন্ধ্যায় অনুষ্ঠিত কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীদের পদচারণায় মুখরিত ছিল সম্মেলন কেন্দ্র কটিয়াদী সরকারি কলেজ মাঠ।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ তৃণমূলে দলীয় অবস্থানকে সুদৃঢ় করার লক্ষ্যে মাঠপর্যায়ে বিগত এক বছর ধরে উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।

কটিয়াদী পৌর আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন আলার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য নূর মোহাম্মদ।

কটিয়াদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান হামিদ ও সাবেক জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনামুল হক বাবুর সঞ্চালনায় এতে কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, কটিয়াদী পৌর মেয়র শওকত উসমান, কটিয়াদী ডিগ্রি কলেজের সাবেক ভিপি সিদ্দিকুর রহমান, আওয়ামী লীগ নেতা মইনুজ্জামান অপু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি দিলীপ ঘোষ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন মিলন, গিয়াস উদ্দিন গিয়াস, জেলা শ্রমিকলীগের উপদেষ্টা আতিউল্লাহ সিদ্দিক মাসুদ, সাবেক পৌর প্রশাসক মোহাম্মদ আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি প্রার্থী মাশুক ইবনে আজিজ, আওয়ামী লীগ নেতা জায়েদ মোহাম্মাদ হাবিবুল্লাহ, কটিয়াদী বাজার বণিক সমিতি সভাপতি গোলাম মস্তোফা, সাবেক ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম ফকির, আওয়ামী লীগ নেতা আবু ইছা মঞ্জিল, কিশোরগঞ্জ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ফজলে কাদের মুকুল, কটিয়াদী উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তাহের, কটিয়াদী উপজেলা কৃষকলীগের আহ্বায়ক ছাইদুর রহমান, মেয়র প্রার্থী রফিকুল ইসলাম রফিক শাহরিয়ার আহমেদ পাবেল, হামিদ মোহাম্মদ জসিম, সোহরাব উদ্দিন প্রমূখ বক্তব্য রাখেন।

সম্মেলনে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছসেবকলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি নূর মোহাম্মদ এমপি বলেন, এমপি হিসাবে শপথ নেয়ার পর থেকেই শুনে আসছি দীর্ঘদিন যাবত সম্মেলন নেই। সম্মেলন না হওয়ায় তৃণমূলে নেতাকর্মীরা নিরুৎসাহিত হয়ে পড়ছেন। তৃণমূলে দলীয় অবস্থানকে সুদৃঢ় করার লক্ষ্যে নতুন কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু করেছি। ইতোমধ্যে বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে। বাকিগুলোও দ্রুত সময়ের মধ্যে পুনর্গঠন করা হবে।

এ ক্ষেত্রে তিনি সৎ, মেধাবী, উদ্যমী, ত্যাগী এবং দলের জন্য নিবেদিতপ্রাণ ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান।

দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সম্পাদক পদে অধিক সংখ্যক প্রার্থী থাকায় এবং সমঝোতা না হওয়ায় নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে অল্পদিনের মধ্যেই নতুন কমিটির ঘোষণা করা হবে বলে জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর