কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে স্বাস্থ্য সহকারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি


 স্টাফ রিপোর্টার | ৬ ডিসেম্বর ২০২০, রবিবার, ৫:৪০ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের কর্মবিরতির ১১তম দিন অতিবাহিত হয়েছে।

২৬ নভেম্বর থেকে রোববার (৬ ডিসেম্বর) পর্যন্ত সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রয়েছেন তারা। তাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত ইপিআইসহ সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

আন্দোলনকারীরা জানান, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীগণ তাদের নিয়োগবিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে দীর্ঘদিন যাবত দাবী জানিয়ে আসছেন।

১৯৯৮ সালের ৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মহাসমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু অদ্যবধি তার কোন বাস্তবায়ন হয়নি।

এদিকে বিগত ২০১৮ সালের ২ জানুয়ারী তৎকালীন স্বাস্থ্য মন্ত্রী তাদের দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি কমিটি গঠন করে দিয়েছিলেন। তারপরও বাস্তবায়ন হয়নি।

তাদের দীর্ঘদিনের এ দাবী পূরণের বিভিন্ন সময়ে আশ্বাস দিয়ে আসলেও তা বাস্তবায়ন না হওয়ায় তারা কেন্দ্রীয় কর্মসূচির অধীনে এ অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যসহকারীগণের দাবী বাস্তবায়ন কমিটির কটিয়াদী উপজেলা শাখার আহবায়ক শরদিন্দু ভট্টাচার্য্য ও সদস্য সচিব মেজবাহ উদ্দিন আহমেদ রোমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা কর্মে ফিরে যাবো না।

আমাদের দীর্ঘদিনের দাবী বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবী জানাই।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর