কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে বিএনপি'র একক মেয়র প্রার্থী নূরুল মিল্লাত

 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ১১ ডিসেম্বর ২০২০, শুক্রবার, ৭:৫৯ | কুলিয়ারচর 


কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভা নির্বাচনে বিএনপি'র একক মেয়র প্রার্থী হিসেবে উপজেলা বিএনপি'র বর্তমান সদস্য সচিব, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র নূরুল মিল্লাত এর নাম ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (১১ ডিসেম্বর) সকাল ১১টার দিকে কুলিয়ারচর পৌর বিএনপি'র পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেওয়া হয়।

জানা যায়, গত বুধবার ( ৯ ডিসেম্বর) বিকেলে বেতিয়ারকান্দি গ্রামে কুলিয়াচর উপজেলা ও পৌর বিএনপি এবং এর অঙ্গসংগঠন সমুহের যৌথ উদ্যোগে পৌর নির্বাচনের মেয়র প্রার্থী মনোনয়ন বিষয়ে করণীয় সম্পর্কিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপি'র আহবায়ক অ্যাডভোকেট মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অলোচনা সভায় পৌর মেয়র প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেন উপজেলা বিএনপি'র বর্তমান সদস্য সচিব নূরুল মিল্লাত এবং পৌর বিএনপি'র সদস্য সচিব শাহাদৎ হোসেন শাহ্ আলম।

এ সময় সভায় উপস্থিত বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীগণ তাদের বক্তব্যে পৌর মেয়র প্রার্থী নির্বাচনের জন্য এককভাবে বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও কিশোরগঞ্জ জেলা বিএনপি'র সভাপতি মো. শরীফুল আলমকে ক্ষমতা প্রদান করেন।

পরে শুক্রবার ( ১১ ডিসেম্বর)  সকাল ১১টার দিকে কুলিয়ারচর পৌর বিএনপি'র আহ্বায়ক হাজী মো. রফিকুল ইসলাম বিএনপি'র কেন্দ্রীয় নেতা শরীফুল আলম এর দিকনির্দেশনায় ও পরামর্শক্রমে পৌর বিএনপি'র সদস্য সচিব শাহাদৎ হোসেন শাহ্ আলম ও পৌর সভার ৯টি ওয়ার্ড বিএনপি'র সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে আলোচনা করে পৌর মেয়র প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে নূরুল মিল্লাতের নাম ঘোষণা করেন।

উল্লেখ্য, নির্বাচন কমিশন কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী কুলিয়ারচর পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২০ ডিসেম্বর, রবিবার।

মনোনয়নপত্র বাছাই করা হবে ২২ ডিসেম্বর, মঙ্গলবার। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর, মঙ্গলবার। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি, ২০২১।

গত ২ ডিসেম্বর নির্বাচন কমিশনের (ইসি'র) সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করনে। এ সময় তিনি গণমাধ্যমকে জানান, সকল ভোট কেন্দ্রে নির্ধারিত  তারিখে সকাল ৮টা থকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাব ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এর মধ্যে কুলিয়ারচর পৌরসভায় ইভিএমের মাধ্যম ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর