কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচর পৌরসভায় দুই মেয়র প্রার্থীসহ মোট ৫৬ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল


 মুহাম্মদ শাহ্ আলম, কুলিয়ারচর | ২১ ডিসেম্বর ২০২০, সোমবার, ১:৪৫ | নির্বাচনী হালফিল 


দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত পৌর নির্বাচনে কিশোরগঞ্জের কুলিয়ারচর পৌরসভায় মেয়র পদে ২ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১২ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থীসহ মোট ৫৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

রোববার (২০ ডিসেম্বর) বিকাল ৫টা পর্যন্ত মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনের সর্বশেষ সময়ের মধ্যে এসব মনোনয়ন পত্র দাখিল করা হয়।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) এসব মনোনয়ন পত্র বাছাই করা হবে। এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর।

নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি ২০২১। সকাল ৮টা হইতে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে একটানা ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এবছর কুলিয়ারচর পৌরসভায় মোট ২৫ হাজার ১৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করে পছন্দমতো প্রার্থীকে নির্বাচিত করবেন। এর মধ্যে ১২ হাজার ৬০০ জন পুরুষ ও ১২ হাজার ৫৪৩ জন মহিলা ভোটার।

দুই মেয়র প্রার্থীর মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সৈয়দ হাসান সারওয়ার মহসিন এবং বিএনপি'র মনোনীত মেয়র প্রার্থী উপজেলা বিএনপিথর আহ্বায়ক কমিটির বর্তমান সদস্য সচিব, কুলিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র নূরুল মিল্লাত।

এই উপজেলায় আওয়ামী লীগ ও বিএনপি কোনো দলেরই বিদ্রোহী প্রার্থী নেই এবং কোন স্বতন্ত্র মেয়র প্রার্থীও মনোনয়ন পত্র দাখিল করেননি।

কুলিয়ারচর পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ ও ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৫৪ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এর মধ্যে ৪২ জন সাধারণ কাউন্সিলর ও ১২ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী রয়েছেন।

মনোনয়ন পত্র দাখিল প্রসঙ্গে কুলিয়ারচর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ২য় ধাপের পৌরসভা নির্বাচনে কুলিয়ারচর পৌরসভায় মেয়র, সংরক্ষিত নারী কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর পদে মোট ৫৬ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) মনোনয়ন পত্রে বাছাই ও পরের মঙ্গলবার (২৯ ডিসেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর