কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জনতার নেতার চিরপ্রস্থান, রাষ্ট্রপতির শোক


 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৬ ডিসেম্বর ২০২০, শনিবার, ১২:০৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান, চারণ রাজনীতিক, চিরকুমার গণ মানুষের নেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিন (৬৫) আর নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ঢাকায় সিএমএইচের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শুক্রবার (২৫ ডিসেম্বর) রাত ৯টা ৫০মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর আগে বিকালের দিকে ধানমণ্ডির পপুলার মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সিএমএইচে স্থানান্তর করা হয়।

পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল।

এর আগে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে সেখানে তার পায়ে সফল অস্ত্রোপচার করা হয়। কিন্তু শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালের দিকে তার অবস্থার অবনতি ঘটে। এ অবস্থায় তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়েছিল।

জনতার নেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিনের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

গত বুধবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় মোটর সাইকেলযোগে একটি ওয়াজ মাহফিলে যোগ দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন জননেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিন।

ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার চারিপাড়া এলাকায় একটি পিকআপ পিছন থেকে তার মোটর সাইকেলকে ধাক্কা দিলে এ দুর্ঘটনাটি ঘটে।

জানা যায়, মাগরিবের নামাজের পর আচমিতা ইউনিয়নের চারিপাড়া এলাকার একটি ওয়াজ মাহফিলে যোগ দিতে আব্দুল ওয়াহাব আইন উদ্দিন কটিয়াদী থেকে মোটর সাইকেল যোগে রওনা হন।

মহাসড়ক থেকে ডানদিকে সরু রাস্তায় নামার সময় পিছন দিক থেকে একটি পিকআপ মোটর সাইকেলটিকে ধাক্কা দিলে চালক সজিব ও আব্দুল ওয়াহাব আইন উদ্দিন দুজনেই গুরুতর আহত হন।

আহত সজিবকে কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।

এছাড়া গুরুতর আহত আব্দুল ওয়াহাব আইন উদ্দিনকে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ধানমণ্ডির পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাতে তার পায়ে সফল অস্ত্রোপচার করা হয়। কিন্তু শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালের দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হলে অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে।

এ অবস্থায় সকাল সাড়ে ৭টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। আরো উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে স্থানান্তর করা হয়। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়ে শুক্রবার (২৫ ডিসেম্বর) রাত ৯টা ৫০মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

মৃত্যুকালে তিনি অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে শোকে মুহ্যমান হয়ে পড়েন তৃণমূলের নেতাকর্মীসহ সাধারণ মানুষ। পুরো কটিয়াদী উপজেলায় নেমে আসে শোকের ছায়া।

ব্যক্তিজীবনে নিরহংকার ও সাদাসিদে আব্দুল ওয়াহাব আইন উদ্দিন কেবল কটিয়াদী উপজেলায় নয় পুরো কিশোরগঞ্জ জেলায় একজন নিবেদিতপ্রাণ রাজনীতিক হিসেবে পরিচিত ছিলেন। তাঁর মৃত্যুকে জেলার রাজনৈতিক অঙ্গণের এক অপূরণীয় ক্ষতি বলছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শনিবার (২৬ ডিসেম্বর) বাদ জোহর কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

চারণ রাজনীতিক, চিরকুমার গণ মানুষের নেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিন এর মৃত্যুতে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য সাবেক আইজিপি নূর মোহাম্মদ, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি ও পিপি অ্যাডভোকেট শাহ আজিজুল হক সহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

তাঁর মৃত্যুতে কিশোরগঞ্জ নিউজ পরিবার গভীরভাবে শোকাহত।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর