কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সন্দীপন’র সাম্প্রদায়িকতা-অপশক্তিবিরোধী 'সাহসী প্রাণের পঙক্তিমালা'


 স্টাফ রিপোর্টার | ২৭ ডিসেম্বর ২০২০, রবিবার, ৩:৩৬ | সাহিত্য 


কিশোরগঞ্জে সন্দীপন সাহিত্য আড্ডার আয়োজনে সাম্প্রদায়িকতা-অপশক্তিবিরোধী ও বিজয়ের কবিতা নিয়ে 'সাহসী প্রাণের পঙক্তিমালা' শিরোনামে কবিতা পাঠ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ ডিসেম্বর) বিকালে জেলা শহরের আখড়াবাজার সেতু সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সন্দীপন সাহিত্য আড্ডার সভাপতি কবি ও ছড়াকার বিজনকান্তি বণিক।

ছড়াকার ফরিদ উজ-জামান পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি আমিনুল ইসলাম সেলিম।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আবৃত্তিকার ও নাট্যনির্দেশক, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কার্যকরী সদস্য ম.ম জুয়েল এবং বিশিষ্ট কবি ও পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী বান্দা হাফিজ।

অনুষ্ঠানে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন সংস্কৃতিকর্মী ও কলামিস্ট গাজী মহিবুর রহমান। এতে একাত্তরের 'চরমপত্র' থেকে পড়ে শোনান অবসরপ্রাপ্ত সেনাসদস্য জাহাঙ্গীর আলম।

কবিতা আবৃত্তিতে অংশগ্রহণ করেন কবি তাহমিনা সুলতানা রত্না, কবি আয়েশা আক্তার রুনা, কবি আকিব শিকদার, কবি গোলাপ অপু, কবি তৌকির ইসলাম তন্ময়, কবি ওয়াসিম ফিরোজ, কবি প্রিয়ন্তিকা পুষ্প, জহিরুল ইসলাম রুবেল, সাগর নেওয়াজ ও নিগার সুলতানা উজমা প্রমুখ।

প্রসঙ্গত, সন্দীপন সাহিত্য আড্ডা কিশোরগঞ্জের একটি প্রতিশ্রুতিশীল সাহিত্য সংগঠন। সংগঠনটির যাত্রা শুরু হওয়ার পর থেকেই সাপ্তাহিক ও পাক্ষিক সাহিত্য আড্ডা, বিভিন্ন জাতীয় দিবস ও ব্যক্তিত্ব নিয়ে বিশেষ আড্ডা, ঋতুভিত্তিক আড্ডা ও বার্ষিক সাহিত্য উৎসব আয়োজনের মাধ্যমে মানুষের মধ্যে জাতীয় চেতনা ও ঐতিহ্যবোধ জাগিয়ে তোলার চেষ্টায় সচেষ্ট রয়েছে।

বাঙালি মানসকে শেকড়মুখী করতে সংগঠনটি ইতোমধ্যে উল্লেখযোগ্যসংখ্যক অনুষ্ঠানের মাধ্যমে স্থানীয় মানুষের মনে বিশেষভাবে জায়গা করে নিয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর