কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালন করবে আওয়ামী লীগ


 সফিকুল ইসলাম | ২৭ ডিসেম্বর ২০২০, রবিবার, ৭:৫৩ | জাতীয় 


একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বার্ষিকীতে ৩০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে 'গণতন্ত্রের বিজয়' দিবস পালন করবে সরকারি দল আওয়ামী লীগ। এদিন বিকাল ৩টায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত হবে।

একইসাথে রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ড ও ইউনিটগুলোর ক্লাব-অফিসে থাকবে লাল-সবুজে ‘নৌকা’ সাজে আলোর ঝলকানি।

এরইমধ্যে বিশেষ বর্ধিতসভা ও দলীয় কার্যালয়গুলোতে মতবিনিময় শুরু হয়েছে। তবে সবকিছুই করা হবে স্বাস্থ্যবিধি মেনে।

রোববার (২৭ ডিসেম্বর) বিকালে এসব তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান।

তিনি বলেন, আগামী ৩০ ডিসেম্বর বিকাল ৩টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এছাড়া বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে দলের নেতাকর্মীরা একই কর্মসূচি পালন করবে বলে জানান তিনি।

দলীয় সূত্রে জানা গেছে, ৩০ ডিসেম্বর ঢাকাসহ সারাদেশে 'গণতন্ত্রের বিজয়' দিবস পালন করার লক্ষে রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড ও পাড়া-মহল্লার নেতা-কর্মীদের প্রতি বিশেষ নির্দেশনা দিয়েছেন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ ও দলের কেন্দ্রীয় নেতারা।

ওইসব সভা ও বর্ধিত সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়নের কথা তুলে ধরে তৃণমূলে বিশেষ দিকনির্দেশনামূলক বার্তা দেয়া হচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে। করোনা মহামারির কারণে পরিবর্তিত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনেই পালন করা হবে দিবসটি।

তিনি বলেন, নানা প্রতিকূলতার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে দেশের গণতন্ত্র। গণতন্ত্র একদিনে মহীরুহে রূপান্তরিত হয় না, পার করতে হয় অনেক পথ। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে শেখ হাসিনার নেতৃত্বে যে যাত্রা চলমান, তাতে সবার সহযোগিতা প্রয়োজন।

দলমত নির্বিশেষে সব অংশীজনের গণতান্ত্রিক মূল্যবোধের সুরক্ষা এবং একে এগিয়ে নিতে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালনের পাশাপাশি বিরোধী দলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের।

তিনি জানান, করোনা মহামারির কারণে পরিবর্তিত পরিস্থিতিতে আওয়ামী লীগ স্বাস্থ্যবিধি মেনে গণতন্ত্রের বিজয় দিবস পালন করবে।

এ বিষয়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দ্বিতীয় বার্ষিকী। এদিনটিকে স্মরণীয় করে রাখতে রাজধানীসহ দেশজুড়ে 'গণতন্ত্রের বিজয়' উদযাপন করা হবে। গত বছরও তৃণমূল থেকে শুরু করে আওয়ামী লীগের সকল নেতাকর্মীদের নিয়ে দিবসটি পালন করা হয়েছে।

এতে দলের নেতাকর্মীরা অনেক উৎফুল্ল থাকে বলে জানান আওয়ামী লীগের এই বর্ষিয়ান নেতা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর