কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদী পৌরসভায় মেয়র পদে ৫জনসহ ৫৪ প্রার্থী লড়বেন নির্বাচনে


 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ১০ জানুয়ারি ২০২১, রবিবার, ৫:৪৯ | নির্বাচনী হালফিল 


কিশোরগঞ্জের কটিয়াদী পৌরসভা নির্বাচনে জয়-পরাজয়ে নারী ভোটারই হবে ফ্যাক্টর। এখানে পুরুষের চেয়ে নারী ভোটার সংখ্যা বেশি প্রায় এক হাজার। আগামী ৩০ জানুয়ারি এই পৌরসভার নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

রোববার (১০ জানুয়ারি) ছিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন। এই সময়ে একজন কাউন্সিলর প্রার্থী তার মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। এছাড়ার মনোনয়ন পত্র দাখিলকারী আর কেউ তাদের প্রার্থিতা প্রত্যাহার করেন নি।

ফলে একজন নারী প্রার্থীসহ ৫ জন প্রার্থী মেয়র পদে ভোট যুদ্ধে মাঠে নেমেছেন। মেয়র পদের পাঁচ প্রার্থীর মধ্যে চারজন দলীয় এবং একজন স্বতন্ত্র প্রার্থী।

দলীয় চার প্রার্থী হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র শওকত উসমান শুক্কুর আলী, বিএনপি থেকে সাবেক দুই বারের মেয়র তোফাজ্জল হোসেন খান, জাতীয় পার্টি থেকে অ্যাডভোকেট আলাউদ্দিন আলম ও ন্যাশনাল পিপলস পার্টি থেকে আব্দুল বাতেন।

একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসাবে মেয়র পদে ভোটযুদ্ধে নেমেছেন সাবেক স্বেচ্ছাসেবক লীগ নারী নেত্রী সালমা আনিকা।

এছাড়া ৩টি সংরক্ষিত আসনে মোট ১১ জন এবং ৯টি সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী এবারের ভোট যুদ্ধে মাঠে নেমেছেন।

কটিয়াদী পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৪৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৭৩৬ এবং নারী ভোটার ১৫ হাজার ৭৩০। পুরুষের চেয়ে ৯৯৪ জন নারী ভোটার বেশি। তার উপর উল্লেখযোগ্য সংখ্যক পুরুষ ভোটার রয়েছেন প্রবাসে। তাই জয়-পরাজয়ে নারী ভোটারই হবে ফ্যাক্টর।

তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি পৌরসভার ১৪টি ভোট কেন্দ্রে একজন মেয়র, ৩ জন সংরক্ষিত আসনে কাউন্সিলর ও ৯ জন সাধারণ কাউন্সিলর পদে নির্বাচিত করার জন্য ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রফিকুল আলম বলেন, কটিয়াদী পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে অবাধ, সুষ্ঠু, নিরপক্ষে এবং ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে নির্বাচন অনুষ্ঠানের সার্বিক প্রস্তুতি নেয়া হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর