কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মিঠামইনে দুই দিনব্যাপী পৌষ মেলা উদ্বোধন করেছেন ফার্স্ট লেডি রাশিদা হামিদ


 বিজয় কর রতন, মিঠামইন | ১৩ জানুয়ারি ২০২১, বুধবার, ৯:৫৯ | মিঠামইন 


কিশোরগঞ্জের মিঠামইনে দুই দিনব্যাপী পৌষ মেলার উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সহধর্মিণী ফার্স্ট লেডি রাশিদা হামিদ। বুধবার (১৩ জানুয়ারি) বিকালে মিঠামইন হ্যালিপ্যাড প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে তিনি এই মেলার উদ্বোধন করেন।

মিঠামইন সদর ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল এর উদ্যোগে দুই দিনব্যাপী এই পৌষ মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় বাহারি পণ্যের পসরা ছাড়াও চিত্তবিনোদনের জন্য নাগর দোলা, পুতুল নাচ, চলচ্চিত্র অভিনেতা ও কৌতুক অভিনেতাসহ বাংলাদেশের সেরা বাউল শিল্পীগণ সংগীত পরিবেশন করবেন।

মেলা উদ্বোধনকালে রাষ্ট্রপতির বড় ছেলে কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক সহ রাষ্ট্রপতির পরিবারের সদস্য ও বঙ্গভবনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে মিঠামইন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবদুল হক নুরু, মিঠামইন থানার ওসি মো. জাকির রব্বানী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহিম মিয়া, জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব, তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আবেদা আক্তার জাহান, হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুভাস বৈষ্ণব, সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সদর ইউপির সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মেলার প্রবেশ পথে জেলা পরিষদের সদস্য সমীর কুমার বৈষ্ণব ও সদর ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফ কামাল বিনামূল্যে কাপড়ের তৈরি মাস্ক বিতরণ করেন।

মেলায় ইটনা, অষ্টগ্রাম, মিঠমইন, নিকলী, করিমগঞ্জ, আজমিরীগঞ্জসহ বিভিন্ন উপজেলা থেকে আসা তিন শতাধিক ব্যবসায়ী বিভিন্ন রকমের দোকান সাজিয়ে বসেছেন। এছাড়া হরেক রকমের সুস্বাদু খাবার ও সামুদ্রিক মাছের সমাহার রয়েছে মেলায়।

এ পৌষ মেলা উপলক্ষে হাওরের বিভিন্ন স্থানে সাজ সাজ রব পড়ে গেছে। বিভিন্ন এলাকা থেকে মিঠামইন সদরের প্রতিটি পাড়ায় মেলা উপলক্ষে আত্মীয়স্বজন বেড়াতে এসেছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর