কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নজিরবিহীন শান্তিপূর্ণ ভোট উৎসব, অনিয়মে এক কেন্দ্র স্থগিত

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৬ জানুয়ারি ২০২১, শনিবার, ৬:০৭ | কিশোরগঞ্জ সদর 


স্বতঃস্ফূর্ত ও ব্যাপক ভোটার উপস্থিতির মধ্য দিয়ে শনিবার (১৬ জানুয়ারি) কিশোরগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। উৎসবমুখর পরিবেশে সকাল ৮টায় ভোট শুরু হওয়ার পর থেকে বিকাল ৪টায় ভোট গ্রহণ শেষ পর্যন্ত দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তবে পৌরসভার ২৮টি কেন্দ্রের মধ্যে শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনায় কেন্দ্রটির ভোটগ্রহণ স্থগিত করেছেন রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম।

সরেজমিনে পৌর এলাকার অধিকাংশ কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল ৮টায় ভোট শুরু হওয়ার পর থেকে দলে দলে ভোটাররা কেন্দ্রে গিয়ে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কেন্দ্রে কেন্দ্রে পুরুষ ও নারী ভোটারদের সরব উপস্থিতি লক্ষ্য করা গেছে।

বিভিন্ন কেন্দ্রে শতবর্ষী বেশ কয়েকজন নারী-পুরুষকে স্বজনদের সাথে কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে।

এ সময় সাধারণ ভোটাররা গণমাধ্যমের কাছে দীর্ঘদিন পর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে ভোট দিতে পেরে সন্তোষ ও স্বস্তি প্রকাশ করেছেন।

এদিকে নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রতিটি কেন্দ্রেই বিপুলসংখ্যক আইনশৃঙ্খখলা বাহিনীর সদস্যদের নিয়োজিত থাকতে দেখা যায়।

এছাড়া জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম এবং পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) কিশোরগঞ্জ পৌরসভার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এসময় তাঁরা ভোটার ও সংশ্লিষ্টদের সাথে নির্বাচনের পরিবেশসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন।

এদিকে বেলা ১২টার দিকে শহরের ওয়ালীনেওয়াজ খান কলেজের পূর্ব তিনতলা ভবন কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের কয়েকজন আহত হয়। একপর্যায়ে ব্যালট পেপার ছিনতাইয়ের ঘটনাও ঘটে।

এর পরিপ্রেক্ষিতে রিটার্নিং অফিসার মোহাম্মদ আশ্রাফুল আলম কেন্দ্র পরিদর্শন করে বিকাল পৌনে ৩টার দিকে কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন।

দ্বিতীয় ধাপের নির্বাচনে কিশোরগঞ্জ পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এষানকার ২৮টি কেন্দ্রে মোট ভোটার ৭১ হাজার ৮৪ জন। নির্বাচনে মেয়র পদে মোট ৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল গনি ঢালী লিমন (মোবাইল ফোন) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

প্রতিদ্বন্দ্বী দলীয় চার প্রার্থী হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মো. পারভেজ মিয়া (নৌকা), বিএনপি প্রার্থী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ইসরাইল মিঞা (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. নজরুল ইসলাম (হাতপাখা) এবং ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) প্রার্থী মো. স্বপন মিয়া (আম)।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর