কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরে নিরাপদ খাদ্য উৎপাদন ও স্বাস্থ্য সচেতনতা প্রচারণা


 স্টাফ রিপোর্টার | ২০ জানুয়ারি ২০২১, বুধবার, ৫:৫৩ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের হাওরে নিরাপদ খাদ্য উৎপাদন ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ে প্রচারণা চালিয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউট।

বুধবার (২০ জানুয়ারি) হাওরের তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রামে একযোগে এই প্রচারণা চালানো হয়। এ উপলক্ষে তিন উপজেলায় পৃথক সচেতনতা র‌্যালির আয়োজন করা হয়।

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সহযোগিতায় আয়োজিত সচেতনতা র‌্যালিতে প্ল্যাকার্ড, ফেস্টুনসহ বিপুলসংখ্যক স্থানীয় কৃষক, মৎস্যজীবী, চিকিৎসক, সাংবাদিক, কৃষিপণ্যের ডিলার, কৃষি, প্রাণি ও মৎস্য অফিস/দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ অংশ নেন।

প্রধান অতিথি হিসেবে মিঠামইনে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, ইটনায় উপজেলা নির্বাহী অফিসার নাফিসা আক্তার এবং অষ্টগ্রামে উপজেলা নির্বাহী অফিসার মো. রফিকুল আলম সচেতনতা র‌্যালিতে নেতৃত্ব দেন।

হাওরে স্থানীয়ভাবে এই কার্যক্রমে সহযোগিতা করে বেসরকারি সংস্থা ফ্যামিলি টাইস।

হাওর ও চর উন্নয়ন ইন্সটিটিউটের প্রফেসর ড. মো. আব্দুস সালাম, প্রফেসর ড. মো. মুখলেসুর রহমান, প্রফেসর ড. মোহাম্মদ রমিজ উদ্দীন, প্রফেসর ড. মো. জুলফিকার রহমান, প্রফেসর ড. গোলাম ফারুক, প্রফেসর ড. হারুন অর রশীদ ও প্রফেসর ড. মো. আসাদুজ্জামান সরকারের সমন্বয়ে গঠিত তিনটি টিম, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কিশোরগঞ্জ টিম এবং ফ্যামিলি টাইস এর নির্বাহী পরিচালক খুজিস্থা বেগম জোনাকী তিন উপজেলার এই সচেতনতা প্রচারণায় উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর