kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় শেখ হাসিনা



 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২০ এপ্রিল ২০১৮, শুক্রবার, ১:৩৭ | জাতীয় 


মার্কিন সাময়িকী 'টাইম' এ বছর বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির যে তালিকা করেছে তাতে স্থান পেয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ওই তালিকা প্রকাশ করা হয়। প্রতিবারের মতো এবার ক্রমানুসারে তালিকা দেয়া হয় নি। পাঁচটি ক্যাটাগরিতে প্রভাবশালীদের নাম বিন্যাস করা হয়েছে। এগুলো হলো- পাইওনিয়ার্স, আর্টিস্টস, লিডার্স, আইকনস ও টাইটানস।

এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রয়েছেন ‘লিডার্স’ ক্যাটাগরিতে। এই ক্যাটাগরিতে তালিকায় স্থান পেয়েছেন মোট ২৮জন। তালিকায় শেখ হাসিনার সঙ্গে আরও রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি, তার হবু স্ত্রী মার্কিন অভিনেত্রী মেগান মার্কেল, সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান, লন্ডনের মেয়র সাদিক খান, অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ প্রমুখ।

টাইমের প্রভাবশালীদের তালিকায় 'শিল্পী' ক্যাটাগরিতে স্থান পেয়েছেন ১৮ জন। এদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন— হলিউডের জনপ্রিয় অভিনেত্রী নিকোল কিডম্যান, অভিনেতা হাগ জ্যাকম্যান, ইসরায়েলি অভিনেত্রী গাল গ্যাডট ও ভারতীয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

'আইকন' ক্যাটাগরিতে তালিকায় স্থান পেয়েছেন ১৮ জন, যাদের মধ্যে রয়েছেন জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী জেনিফার লোপেজ ও রিহানা।

তালিকায় 'টাইটান' বা 'অতিমানব' ক্যাটাগরিতে স্থান পেয়েছেন ১৪ জন, যাদের মধ্যে রয়েছেন টেনিস তারকা রজার ফেদেরার, টেলিভিশন ব্যক্তিত্ব অপরাহ উইফ্রে, বিশ্বের শীর্ষ ই-কমার্স ওয়েবসাইট অ্যামাজনের প্রধান নির্বাহী জেফ বেজোস, স্পেস-এক্সের প্রধান নির্বাহী ইলন মাস্ক ও ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।

এছাড়া 'পাইওনিয়ার' বা 'পথ প্রদর্শনকারী' ক্যাটাগরিতে তালিকায় স্থান পেয়েছেন ২২ জন। এদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন— মার্কিন কমেডিয়ান টিফানি হ্যাডিশ, স্ট্যান্ডআপ কমেডিয়ান কুমাইল নানজিয়ানি, র‌্যাপার কার্ডি বি ও স্নোবোর্ডার চোলে কিম।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ