কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে দ্বিতীয়বার মেয়র নির্বাচিত হলেন শওকত উসমান শুক্কুর আলী

 মো. রফিকুল হায়দার টিটু, কটিয়াদী | ৩০ জানুয়ারি ২০২১, শনিবার, ৭:৩৮ | কটিয়াদী 


কিশোরগঞ্জের কটিয়াদী পৌরসভায় শনিবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র শওকত উসমান শুক্কুর আলী বিজয়ী হয়েছেন।

তিনি ৭ হাজার ৯৫১ ভোটের ব্যবধানে বিএনপি প্রার্থী মো. তোফাজ্জল হোসেন খান দিলীপ (ধানের শীষ)কে পরাজিত করেছেন। ফলে দ্বিতীয়বারের মতো কটিয়াদী পৌরসভার মেয়র নির্বাচিত হলেন শওকত উসমান শুক্কুর আলী।

কেন্দ্র থেকে পাওয়া ফলাফলে জানা গেছে, মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী মো. শওকত উসমান শুক্কুর আলী (নৌকা) পেয়েছেন ১৩ হাজার ৩৪৬ ভোট।

বিএনপি প্রার্থী মো. তোফাজ্জল হোসেন খান দিলীপ (ধানের শীষ) পেয়েছেন ৫ হাজার ৩৯৫ ভোট।

প্রতিদ্বন্দ্বী পাঁচজন প্রার্থীর মধ্যে একমাত্র স্বতন্ত্র প্রার্থী মিসেস সালমা আনিকা (মোবাইল ফোন) পেয়েছেন ২ হাজার ২০৮ ভোট।

তবে শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টায় নির্বাচনের ভোটগ্রহণ শুরু হওয়ার পর সকাল ১১টায় সংবাদ সম্মেলন করে কেন্দ্র দখল, ধানের শীষের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া ও ব্যাপক অনিয়মের অভিযোগে বিএনপি প্রার্থী মো. তোফাজ্জল হোসেন খাঁন দিলীপ নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী মিসেস সালমা আনিকা কেন্দ্র থেকে তার নির্বাচনী এজেন্টদের মারধর করে বের করে দেয়া, জোরপূর্বক ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার অভিযোগে বেলা ১১:১৩ মিনিটে রিটার্নিং অফিসার বরাবরে লিখিত অভিযোগ দিয়ে পুন:নির্বাচনের দাবি জানান।

এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ৪৬৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৭৩৬ জন এবং নারী ভোটার ১৫ হাজার ৭৩০ জন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর