কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


চলে গেলেন কিশোরগঞ্জের আওয়ামী রাজনীতির মহিরুহ আব্দুল করিম


 স্টাফ রিপোর্টার | ২০ এপ্রিল ২০১৮, শুক্রবার, ৪:১২ | বিশেষ সংবাদ 


না ফেরার দেশে চলে গেলেন কিশোরগঞ্জের আওয়ামী রাজনীতির মহিরুহ, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের সংগঠক, তাবলীগ জামাতের মুরুব্বী আলহাজ্ব মো. আব্দুল করিম (৮৬)। শুক্রবার সকাল ৭টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি দীর্ঘদিন ধরে লিভারসহ নানা জটিল রোগে ভুগছিলেন। এজন্যে তিনি দেশ ও বিদেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, এক মেয়ে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর ছোট ছেলে এনায়েত করিম অমি জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

বাদ মাগরিব শহরের ঐতিহাসিক শহীদী মসজিদে তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে শহরের নগুয়া এলাকার পারিবারিক কবরস্তানে রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে সমাহিত করা হবে।

আলহাজ্ব মো. আব্দুল করিম কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। আওয়ামী লীগের দুর্দিনের অন্যতম কাণ্ডারি আলহাজ্ব মো. আব্দুল করিম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর ঘনিষ্ঠ সহচর ছিলেন। তাঁর ‘হোটেল নিরালা’ ছিল কিশোরগঞ্জের অনেক রাজনৈতিক ও সাংস্কৃতিক আন্দোলনের সূতিকাগার। সদালাপী, সদাচারী, জনবান্ধব বর্ষীয়ান এই রাজনীতিকের মৃত্যুতে কিশোরগঞ্জের রাজনৈতিক ও সামাজিক অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর