কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মাদক ও দুর্নীতি বিরোধী প্রীতি ক্রিকেট


 স্টাফ রিপোর্টার | ১৯ ফেব্রুয়ারি ২০২১, শুক্রবার, ৫:৫৭ | খেলাধুলা 


‘মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আমরা সবাই একসাথে’ এই স্লোগান নিয়ে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে সমকাল সুহৃদ সমাবেশ কিশোরগঞ্জ বনাম সচেতন নাগরিক কমিটির (সনাক) দলের মধ্যে এক আকর্ষণীয় প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।

এই ব্যতিক্রমধর্মী ক্রিকেট খেলার শুভ উদ্বাধন করেন নব-নির্বাচিত পৌর মেয়র মাহমুদ পারভেজ।

এ সময় বক্তব্য রাখেন সনাক সদস্য ও বিশিষ্ট ক্রীড়ামোদি এডভোকেট নাসির উদ্দিন ফারুকী, সনাক সদস্য ও বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আবদুল গণি, সুহৃদ উপদেষ্টা ও পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী পরিচালক ডা. হোসনা বেগম, জেলা পরিষদের সদস্য ও সুহৃদ উপদেষ্টা ফৌজিয়া জলিল ন্যান্সি, জেলা ক্রীড়া অফিসার মো. আল আমিন, সনাক সদস্য শিক্ষক স্বপন কুমার বর্মন প্রমুখ।

বক্তারা মাদক ও দুর্নীতিমুক্ত সমাজ বির্নিমাণে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য অঙ্গীকার ব্যক্ত করে বলেন, বর্তমান বাস্তবতায় এই দুইটি বিষয় দেশ ও সমাজে খারাপ নজির স্থাপন করে চলছে এবং বর্তমান প্রজন্মকে বিভ্রান্ত করছে।

মাদক ও দুর্নীতি মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে প্রধান বাঁধা হয়ে দেখা দিয়েছে। আজকের এই প্রীতি ক্রিকেট খেলার মাধ্যমে বর্তমান প্রজন্মকে মাদক ও দুর্নীতির বিরুদ্ধে সচেতন করে তুলবে বলে আমরা বিশ্বাস করি।

আজকে এই ক্রিকেট খেলায় অংশগ্রহণকারী ৪০ জন খেলোয়াড় মাদক ও দুর্নীতি বিরোধী শপথ নিয়ে প্রমাণ করেছে তারা তাদের পেশাগত জীবনে মাদক ও দুর্নীতিকে ঘৃণা করবে এবং এর বিরুদ্ধে আজীবন কাজ করে যাবে।

সমকাল সুহৃদ সম্পাদক ও সুহৃদ ক্রিকেট দলের অধিনায়ক আসলামুল ইসলাম আসলাম এবং সনাক দলের অধিনায়ক গাজী মুহিবুর রহমান ম্যাচের আগে টসে অংশ নেন।

টসে জিতে সুহৃদ দল ১০ উইকেটে  ১৫৭ রান সংগ্রহ করে। জবাবে সনাক দল সবকটি উইকেটে হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে। সমকাল সুহৃদ ৩০ রানে জয়লাভ করে।

পরে বিজয়ী ও বিজিত দলের মধ্যে অতিথিরা পুরস্কার বিতরণ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর