kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কবরস্থানের গোসল ঘরে গায়ে পানি ঢালতেই নড়ে-চড়ে উঠলো মৃত ঘোষিত নবজাতক



 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৩ এপ্রিল ২০১৮, সোমবার, ১:৩৮ | সারাদেশ 


ঢাকা মেডিকেল কলেজ থেকে মৃত ঘোষণা করা এক নবজাতককে আজিমপুর কবরস্থানের গোসল ঘরে গায়ে পানি দেয়ার সময় নড়ে-চড়ে উঠে। মৃত মেয়ে নবজাতক জীবিত হয়ে যাওয়ায় স্বজনেরা দ্রুত হাসপাতালে নিয়ে যান। সোমবার সকালে এই ঘটনা ঘটে।

সংশ্লিষ্টরা জানান, সোমবার সকাল ১০টার দিকে শরিফুল নামে এক ব্যক্তি মৃত নবজাতককে দাফন করতে আজিমপুর পুরাতন কবরস্থানে নিয়ে যান। কবরস্থানের মোহরার হাফিজুল ইসলাম নবজাতককে গোসল করাতে কবরস্থানের গোসলখানায় পাঠান। এসময় তিনি বাহক শরিফুলের কাছ থেকে অভিভাবকের নাম ঠিকানা লেখার প্রস্তুতি নিচ্ছিলেন।

গোসলখানায় জেসমিন আক্তার ঝর্ণা নামে এক নারী নবজাতকের গায়ে পানি ঢালতেই নবজাতকটি মৃদু নড়েচড়ে ওঠে। চোখে ভুল দেখছেন ভেবে আবার পানি ঢালতেই দেখেন নবজাতকের শ্বাস-প্রশ্বাস ওঠানামা করছে। এবার তিনি অফিসে দৌড়ে গিয়ে খবর দিলে মোহরার ও অভিভাবকসহ উপস্থিত সকলে ছুটে যান। বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করেন, নবজাতক শ্বাস-প্রশ্বাস নিচ্ছে।

মোহরার হাফিজুল ইসলাম বলেন, ‘সত্যিই অবিশ্বাস্য ঘটনা এটি। হায়াত থাকলে নবজাতকটি হয়তো বেঁচে যাবে।’

তিনি জানান, ঢাকা মেডিকেল কলেজ থেকে সকাল ১০টায় মৃত ঘোষিত নবজাতককে দাফনের জন্য আনা হয়। নবজাতককে আবার হাসপাতালে নেয়া হয়েছে।

ঢামেক হাসপাতালের ডেথ সার্টিফিকেটে নবজাতক মৃত অবস্থায় জন্মগ্রহণ করেছে বলে উল্লেখ করা হয়। এতে নবজাতকের পিতার নাম- মিনহাজ। ঠিকানা- ধামরাই, ঢাকা লেখা হয়েছে বলেও মোহরার হাফিজুল ইসলাম জানিয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ