কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দক্ষিণ আফ্রিকায় ফাহিমার ৫ রানে ৮ উইকেট!

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২ মে ২০১৮, বুধবার, ১১:২৬ | রকমারি 


দক্ষিণ আফ্রিকা সফরে প্রথমবারের মতো মাঠে নেমেই চমক দেখালো বাংলাদেশ নারী ক্রিকেট দল। সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে নর্থ ওয়েস্ট নারী দলের বিপক্ষে ৯০ রানের ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশের রুমানা-ফাহিমারা। তবে এর চেয়েও বড় চমক দেখিয়েছেন নারী দলের লেগস্পিনার ফাহিমা খাতুন।

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট নারী দলকে অলআউট করার পথে একাই ৮ উইকেট দখল করেছেন ফাহিমা। জাদুকরী লেগস্পিনে ১০ ওভার বল করে মাত্র ৫ রান খরচ করেছেন তিনি। তার করা ৫৬টি বলেই কোন রান নিতে পারেনি প্রতিপক্ষের ব্যাটসম্যানরা। ৫ ব্যাটসম্যানকে শূন্য রানে সাজঘরে ফেরান ফাহিমা।

অন্য দুই উইকেট নেন জাহানার আলম এবং খাদিজা-তুল-কুবরা।

বাংলাদেশ নারী দলের করা ২৭০ রানের জবাবে ১৮০ রানেই থেমে যায় নর্থ ওয়েস্ট নারী দলের ইনিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন চার নম্বরে নেমে একাই লড়াই করে যাওয়া এলরিসা ফুরি। এছাড়া অধিনায়ক তাজমিন ব্রিটসের ব্যাট থেকে আসে ৬২ রানে ইনিংস।

এর আগে অধিনায়ক রোমানা আহমেদ এবং টপঅর্ডার ব্যাটসম্যান ফারজানা হকের জোড়া সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করে বাংলাদেশ। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে ২৬৬ রান যোগ করেন এই দুজন। ১০ চারের মারে ১৪৩ বলে ১০২ রান করেন ফারজানা, ২০টি চারের মারে ১৪৪ বলে ১৩৬ রানের ইনিংস খেলেন রোমানা। বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবালের কাছ থেকে উপহার পাওয়া ব্যাট দিয়েই সেঞ্চুরি করেন তিনি।

দক্ষিণ আফ্রিকা ৫টি ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী শুক্রবার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম ওয়ানডে। আর ২০মে ব্লুমফন্টেইনে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে নারী টাইগারদের এই সফর।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর